সিলেটশুক্রবার , ১৪ জুলাই ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ভৈরব কুলিয়ারচর অাসনে প্রস্তুতি নিচ্ছেন জমিয়তের অাতিকুজ্জামান

Ruhul Amin
জুলাই ১৪, ২০১৭ ১২:৪১ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট,কিশোরগঞ্জ প্রতিনিধি ::আসন্ন জাতীয় সংসদীয় নির্বাচনে ভৈরব কুলিয়ারচর-৬ অাসনে বর্তমান সংসদসদস্য পাপনের প্রতিদ্বন্দ্বী হিসাবে রয়েছেন অালহাজ মোহাম্মদ ও শরীফুল অালম।২০ দলের পক্ষ থেকে মনোনয়নের দৌঁড়ে দু’জনেরই রয়েছে শক্তিশালী অবস্থান। ইতিপূর্বে বিএনপির মনোনয়ন নিয়ে তিনবার নির্বাচন করেও ব্যর্থ হন শরীফুল অালম।তাই স্থানীয়দের ধারণা, বিশ দলীয় জোটের চেয়ারম্যান খালেদা জিয়া হয়তো এবার নতুন কাউকে নিয়ে ভাববেন। অপরদিকে বাংলাদেশর সর্বপ্রাচীন ধর্মীয় রাজনৈতিক সংগঠন ও ২০ দলীয় জোটের শরিক জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর কেন্দ্রীয় সমাজসেবা বিষয়ক সম্পাদক আলহাজ্ব এম অাতিকুজ্জামানের ব্যাপারে সকলেরই রয়েছে ইতিবাচক মনোভাব।দলের কেন্দ্রীয় সভাপতি অাল্লামা শায়খ অাব্দুল মোমিম এরও একান্ত অাস্থাভাজন ও বিশ্বস্ত ব্যক্তি তিনি।
সিনিয়র এক নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, মহাসচিব নুর হোসাইন কাসেমী ও সাংগঠনিক সম্পাদক ওবায়দুল্লাহ ফারুকসহ প্রায় সকল মুরুব্বিই অাতিকুজ্জামানকে নিয়ে যথেষ্ট অাশাবাদী। রাস্তাঘাট, কালভার্ট ও সামাজিক স্থাপনাসমূহের নির্মাণ, সংস্কারসহ বিভিন্ন সামাজিক সেবামূলক কাজের কারণে অাতিকুজ্জামানের জনপ্রিয়তা বেশ তুঙ্গে। তিনি দীর্ঘদিন ধরে অসহায়-দরিদ্রদের অার্থিক সাহায্য, যৌতুকবিহীন বিবাহ প্রদান এবং গরীব ও এতিম ছাত্রছাত্রীদের পড়াশোনা চালিয়ে অাসছেন। অাতিকুজ্জামানের সঙ্গে অালাপচারিতার এক পর্বে তিনি বলেন, সমাজের হতদরিদ্র ও সুবিধাবঞ্চিত মানুষের পক্ষে এবং অন্যায় ও অসত্যের বিরুদ্ধে কথার বলার জন্যই অামি সংসদে যেতে চাই।
উল্লেখ্য,
অালহাজ মোহাম্মদ অাতিকুজ্জামান ১৯৭১ সালে একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তার মাতৃবংশ ছিলো স্বাধীনতাপূর্ব জমিদার বংশ। তার পিতা ছিলেন ডান ঘরানার একজন জাতীয়তাবাদী রাজনীতিবিদ। তিনি মূলত তার মরহুম পিতা থেকেই রাজনৈতিক ভাবধারায় বেড়ে ওঠেন। ১৯৮৯ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে ডিগ্রি পাশ করেন। পরবর্তীকালে বাংলাদেশর সর্বপ্রাচীন ধর্মীয় সংগঠন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর কেন্দ্রীয় সভাপতি শায়খ আব্দুল মোমিন-এর হাত ধরে তিনি দলটিতে যোগদান করেন। বর্তমানে তিনি দলের কেন্দ্রীয় সমাজসেবা বিষয়ক সম্পাদক ও মজলিসে অামেলার সদস্য।