সিলেটবুধবার , ২৩ আগস্ট ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

আদালতের রায় কি ক্ষমতায় বসাবে: বিএনপিকে কাদের

Ruhul Amin
আগস্ট ২৩, ২০১৭ ৩:৩২ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :

সংবিধানের ষোড়শ সংশোধনীর রায় নিয়ে বিএনপি দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে চায় বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আদালতের রায় ক্ষমতায় বসাবে কি না, বিএনপির কাছে সেই প্রশ্নও রেখেছেন তিনি।

বুধবার জাতীয় ক্রীড়া পরিষদের মিলনায়তনে ১৫ আগস্টের এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এসব কথা বলেন। জাতীয় শোক দিবস উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ।

ষোড়শ সংশোধনীর রায়কে ব্যবহার করে বিএনপি আবার একটি এক এগারোর মত পরিস্থিতি তৈরি করতে চাইছে বলেও অভিযোগ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। বলেন, তাদেরকে সে সুযোগ দেয়া হবে না।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার টেমস নদীর পার থেকে এসে ক্ষমতার ময়ূর সিংহাসনে বসার স্বপ্ন ভেঙে গেছে উল্লেখ করে কাদের বলেন, ‘সুপ্রিম কোর্টের একটি রায়কে কেন্দ্র করে তারা (বিএনপি) মনে করেছিল সুবর্ণ সুযোগ এসেছে। এখন বিজয় হবে, কিন্তু তাদের সে রঙিন খোয়াব আর পূরণ হলো না।’

বিএনপিকে উদ্দেশ্য করে আওয়ামী লীগ নেতা বলেন, ‘আদালতের রায় আপনাদের ক্ষমতায় বসাবে।’ তিনি বলেন, ‘রায় নিয়ে উস্কানি দিচ্ছে বিএনপি। এই পরিবেশ সৃষ্টির জন্য আপনাদের চরম মূল্য দিতে হবে। তারা ভেবেছে বাংলার মাটিতে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে আর একটি এক এগারোর পায়তাঁরা করবে। দেশে আর কোন এক এগারো হবে না বলেও মন্তব্য করেন কাদের।

বিএনপি নেতা মওদুদ আহমেদ এবং মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে কাদের বলেন, ‘আপনারা স্বপ্ন দেখেন, কিন্তু দেশের জনগণ আপনাদের সাথে নেই। আপনাদের দিবাস্বপ্ন অচিরেই ভেঙে যাবে। চরম মূল্য দিতে হবে আপনাদের।’

‘বিষধর সাপ নিয়ে আপনারা খেলা করছেন, সে সাপ আপনাদের ছোবল মারবে। আপনাদের করুণ পরিণতির জন্য অপেক্ষা করুন।’