সিলেটরবিবার , ২৪ ডিসেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

জামেয়া রেঙ্গার বার্ষিক জলসা বুধবার

Ruhul Amin
ডিসেম্বর ২৪, ২০১৭ ৯:২৫ পূর্বাহ্ণ
Link Copied!

মিযানুর রহমান, সিলেট রিপোর্ট: আওলাদে রাসুল সা., শায়খুল ইসলাম আল্লামা হুসাইন আহমদ মাদানী রহ.’র খলীফা, ষাট দশকের বিশিষ্ট মুফাসসিরে কুরআন হযরত বদরুল আলম সাহেব শায়খে রেঙ্গা রহ. স্মৃতি বিজড়িত, বাংলাদেশের প্রাচিনতম শিক্ষাগার, সিলেটের শীর্ষ ইসলামি বিদ্যাপীঠ জামেয়া তাওয়াক্কুলিয়া রেঙ্গার ৯৮ তম বার্ষিক জলসা আগামী (২৭ ডিসেম্বর) বুধবার সকাল ১০ ঘটিকা হতে পরদিন ফজর পর্যন্ত মাদরাসা মাঠে অনুষ্ঠিত হবে।
এবারে বার্ষিক জলসায় দেশ-বিদেশের অতিথিদের মধ্যে আওলাদে রাসুল সা. আল্লামা সায়্যিদ সালমান মনসুরপুরী, আওলাদে রাসুল সা. আল্লামা সায়্যিদ আশহাদ রাশিদী, শায়খুল হাদিস আল্লামা জুনায়েদ বাবুনগরী, শায়খুল হাদিস আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী, আল্লামা নূরুল ইসলাম ওলিপুরী, শায়খুল হাদিস সাজিদুর রহমান বি-বাড়ীয়া, শায়খুল হাদিস আল্লামা কিয়ামপুরী, আল্লামা আব্দুশ শহিদ গলমুকাপনী, আল্লামা নুরুল ইসলাম খাঁন, আল্লামা আবুল কালাম যাকারিয়া, রশিদুর রহমান ফারুক শায়খে বরুণীসহ দেশের শীর্ষ উলামায়ে কেরাম ও মাশায়েখে এ’জামগণ আগমন করবেন বলে জানা গেছে।
সম্মেলন উপলক্ষ্যে জামিয়ার ছাত্রদের পক্ষ হতে বের হচ্ছে জামেয়ার আরবি-বাংলা দেয়ালিকা ও ম্যাগাজিন  আল-আরকান (বাংলা) ও আল-বাদরুল মুনির (আরবী) পত্রিকা। এ’ছাড়াও জামিয়ার সাহিত্যমোদি ছাত্রদের পক্ষ থেকে বের হচ্ছে বিভিন্ন সাহিত্যম্যাগাজিন ও বিশেষ বুলেটিন।
জামিয়ার বার্ষিক জলসাকে সার্বিকভাবে  সফল করার জন্য দেশবাসীর নিকট দোয়া ও সার্বিক সহযোগিতা কামনা করেন জামিয়ার মুহতামিম খলিফায়ে আল্লামা শাহ আহমদ শফী শায়েখ মুহিউল ইসলাম বুরহান।
এদিকে জলসা উপলক্ষ্যে অবস্থিত অস্থায়ী বাজারে রেঙ্গা এলাকাবাসীর পক্ষ থেকে খানা-পিনার দোকান ছাড়া সকল ধরণের খেলনা সামগ্রী দোকানপাট নিষেধ করা হয়েছে।