সিলেটসোমবার , ২৩ জুলাই ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটসহ তিন সিটি নির্বাচনে সেনা মোতায়েন চায় বিএনপি

Ruhul Amin
জুলাই ২৩, ২০১৮ ১১:০০ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট:  সুষ্ঠু নির্বাচনের স্বার্থে ও নির্বাচনে আস্থা রাখতে সিলেটসহ তিনি সিটি নির্বাচনে সেনা মোতায়েনের দাবি জানিয়েছে বিএনপি। সোমবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার কার্যালয়ে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান।

তিনি বলেন, ‘আমরা এখনো নির্বাচন কমিশনের প্রতি সম্পূর্ণ আস্থা হারাইনি- এটা বলতে হবে। রাজশাহী, সিলেট, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণ করছি। সেনাবাহিনীর ওপর মানুষের আস্থা রয়েছে। আমরা নির্বাচন কমিশনকে আবারো বলেছি, নির্বাচনে অবিলম্বে সেনা মোতায়েন করা হোক।’

তিনি আরো বলেন, ‘গণতন্ত্রের যে ভিত্তি তা শুধু কেন্দ্রীয় নির্বাচনকে ঘিরে নয়। স্থানীয় নির্বাচনেও তার গুরুত্ব রয়েছে। সেকারণে স্থানীয় নির্বাচনও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।’

তিন সিটি করপোরেশন নির্বাচনের বিষয়ে ৬টি সুনির্দিষ্ট লিখিত দাবি প্রধান নির্বাচন কমিশনারের কাছে দিয়েছেন বলে জানান বিএনপির এই সিনিয়র নেতা।

বৈঠকে সিইসির সঙ্গে নির্বাচন কমিশনার কবিতা খানম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, ইসির অতিরিক্ত সচিব মো. মোখলেছুর রহমান উপস্থিত ছিলেন।

অপরদিকে চার সদস্যের প্রতিনিধি দলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, সহসভাপতি কামাল ইবনে ইউসুফ, চেয়ারপারসনের উপদেষ্টা আমানুল্লাহ আমান ও সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স ছিলেন।

আগামী ৩০ জুলাই এ তিন সিটিতে নির্বাচন অনুষ্ঠিত হবে।