সিলেটবৃহস্পতিবার , ১ নভেম্বর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

জাতীয় যুব দিবস আজ

Ruhul Amin
নভেম্বর ১, ২০১৮ ১০:২২ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: আজ ১ নভেম্বর জাতীয় যুব দিবস। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বৃহস্পতিবার বিকেল ৪টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় যুব দিবসের উদ্বোধন করবেন।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার বুধবার সচিবালয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান। এ বছর জাতীয় যুব দিবসের মূল প্রতিপাদ্য ‘জেগেছে যুব গড়বে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ।’

দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ পৃথক বাণী দিয়েছেন।

রাষ্ট্রপতি তার বাণীতে দেশপ্রেমের মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে যুব সমাজ দেশ গঠনের কাজে নিজেদের আরো বেশি নিবেদিত করবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন।

প্রধানমন্ত্রী আশা করেন, দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে যুবসমাজ তাদের প্রতিভা ও প্রাণশক্তির সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে অবদান রাখবে।

সংবাদ সম্মেলনে বীরেন শিকদার আরো বলেন, অনুষ্ঠানে প্রশিক্ষিত সব যুবক ও যুব মহিলাদের মধ্য থেকে আত্মকর্মসংস্থান প্রকল্প স্থাপনে দৃষ্টান্তমূলক অবদান রাখায় ২২ জনকে এবং পাঁচ জন সফল যুব সংগঠককে জাতীয় যুব পুরস্কার দেয়া হবে। পুরস্কার হিসেবে প্রত্যেককে বিভিন্ন ক্যাটাগরিতে টাকার চেক, ক্রেস্ট ও সনদপত্র দেয়া হবে।

যুব উন্নয়ন অধিদফতর বর্তমান সরকারের সময়ে ২৪ লাখ ৬ হাজার ৬৪১ জনকে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দিয়েছে জানিয়ে বীরেন শিকদার বলেন, এর মধ্যে ৬ লাখ ২১ হাজার ৯১২ জন আত্মকর্মসংস্থানের মাধ্যমে স্বাবলম্বী হয়েছেন।

ন্যাশনাল সার্ভিস কর্মসূচি পর্যায়ক্রমে দেশের সবজেলা ও উপজেলায় সম্প্রসারণ করা হবে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, এই কর্মসূচির আওতায় ৩৭টি জেলায় ১৩৮টি উপজেলায় এ পর্যন্ত ২ লাখ ১০ হাজার ২৭৪ জনকে প্রশিক্ষণ এবং ২ লাখ ৭ হাজার ৯৩৯ জনের অস্থায়ী কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়েছে।

সংবাদ সম্মেলনে যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, যুব ও ক্রীড়া সচিব মোহাম্মদ আব্দুল্লাহ এবং যুব উন্নয়ন অধিদফতরের মহাপরিচালক মো. শহিদুজ্জামান উপস্থিত ছিলেন।