শনিবার, ১৭ নভে ২০১৮ ০৭:১১ ঘণ্টা

গণফোরামে রেজা কিবরিয়া, ঐক্যফ্রন্টের হয়ে লড়বেন হবিগঞ্জ-১ আসনে

Share Button

গণফোরামে রেজা কিবরিয়া, ঐক্যফ্রন্টের হয়ে লড়বেন হবিগঞ্জ-১ আসনে

সিলেট রিপোর্ট: গণফোরামে যোগ দিয়েছেন সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এম কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়া। তিনি জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে আগামী নির্বাচনে হবিগঞ্জ-১ আসনে লড়বেন। ঐক্যফ্রন্ট সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। গণফোরাম সভাপতি ও ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের সঙ্গে আলোচনা করে ড. রেজা এ সিদ্ধান্ত নিয়েছেন।

আওয়ামী লীগের রাজনীতি ছেড়ে তিনি ঐক্যফ্রন্টের প্রার্থী হচ্ছেন কেন সংবাদ মাধ্যমের এমন প্রশ্নে রেজা কিবরিয়া বলেন, আওয়ামী লীগ ১০ বছর ধরে যেভাবে দেশ পরিচালনা করছে, তার সঙ্গে তিনি একমত নন। তাঁর আদর্শের সঙ্গে মিল নেই। তিনি বলেন, আমার বাবা শাহ এ এম এস কিবরিয়া ও আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনা যে আদর্শ লালন করতেন, আওয়ামী লীগ এখন সেই জায়গায় নেই।

তিনি বলেন, তাঁর বাবাকে ২০০৫ সালে হত্যার পর বিএনপির সরকারের সময় এবং পরবর্তীকালে তত্ত্বাবধায়ক সরকারের সময় বিচার করা হয়নি। আওয়ামী লীগ সরকারের ১০ বছরেও এ মামলার সুষ্ঠু তদন্ত বা বিচার করার কোন উদ্যোগ নেয়নি দলটি। রেজা কিবরিয়া বলেন, কী কারণে আওয়ামী লীগ সরকার উদ্যোগ নেয়নি, তা দেশের মানুষ আন্দাজ করতে পারছেন।

মামলার আংশিক তদন্তকাজ করে তারা আমাদের জোর করে এ তদন্ত মেনে নেওয়ানোর চেষ্টা করে।

এমনকি মামলার বাদী এমপি আবদুল মজিদ খান আমার মাকে ধমক দিয়ে বলেছিলেন, এ তদন্তই মেনে নিতে হবে। তিনি আমার মাকে এ ধমক দেওয়ার সাহস কোথা থেকে পান?
উল্লেখ্য, হবিগঞ্জ-৩ আসনের এমপি ছিলেন সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া। হবিগঞ্জ-১ নবীগঞ্জ-বাহুবল আসনটি গত নির্বাচনে আওয়ামী লীগ জাতীয় পার্টিকে ছেড়ে দেয়। এর আগে রেজা কিবরিয়া এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েও বঞ্চিত হন। অর্থনীতিবিদ রেজা কিবরিয়া বিভিন্ন আন্তর্জাতিক সংস্থায় গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

এই সংবাদটি 1,008 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com