সিলেটশুক্রবার , ২৩ নভেম্বর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সুনামগঞ্জ-২ আসনে মাওলানা শোয়াইব আহমদকে ২০ দলীয় জোট’র প্রার্থী চান

Ruhul Amin
নভেম্বর ২৩, ২০১৮ ১১:১১ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:  আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনে মনোনয়ন প্রত্যাশীরা নিজ নিজ দল থেকে মনোনয়ন পেতে জোর তৎপরতা চালাচ্ছেন। এ আসনে ২০ দলীয় জোটের প্রার্থী হতে চান জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহকারী মহাসচিব এবং এবং ইউকে জমিয়তে উলামায়ে ইসলামের সভাপতি বিশিষ্ট সমাজ সেবক মাওলানা শোয়াইব আহমদ। এই লক্ষে তিনি স্থানীয় পর্যায়ে গণসংযোগ ও নির্বাচনী প্রচারণার প্রস্তুতি নিচ্ছেন। দলীয় সূত্রে জানা গেছে, জমিয়তের পক্ষ থেকেও তাঁকে নির্বাচনী প্রস্তুতির জন্য গ্রীণ সিগন্যাল দেওয়া হয়েছে। ইতিমধ্যেই গত ১৪ নভেম্বর জমিয়তে উলাময়ে ইসলাম বাংলাদেশ-এর মহাসচিব শায়খুল হাদীস আল্লামা নূর হোসাইন কাসেমীর হাত থেকে তিনি মনোনয়নপত্র সংগ্রহ করে দলীয় কার্যালয়ে জমা দিয়েছেন বলে জানা গেছে।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-এর সুনামগঞ্জ জেলার স্থানীয় নেতা-কর্মীরা জানান, মাওলানা শোয়াইব আহমদ’র নির্বাচনী এলাকা সুনামগঞ্জ-২ আসনের দিরাই, শাল্লার গরীব-দুঃখী মানুষের আপদে-বিপদে তিনি সব সময় সহযোগিতা ও সাহায্যের হাত বাড়িয়ে পাশে দাঁড়ান। যে কোন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের কাছে ছুটে যান ত্রাণসামগ্রী ও বিভিন্ন সহযোগিতা নিয়ে। স্থানীয় যে কোন সাংগঠনিক ও সেবামূলক কাজের পাশাপাশি এলাকার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে মাওলানা শোয়াইব আহমদসবসময় সহযোগী হিসেবে পাশে থাকেন। বহুদিন থেকে শিক্ষা ক্ষেত্রে পিছিয়ে থাকা দিরাই, শাল্লা’র বিভিন্ন মসজিদ, মাদ্রাসা, স্কুল ও মক্তব প্রতিষ্ঠা ও উন্নয়নে তিনি প্রত্যক্ষভাবে সহযোগিতা করে আসছেন। এলাকার ২০ দলীয় জোটের শরীক দলের নেতা-কমীদের সাথে নিয়মিত মতবিনিময় ও যোগাযোগ করে চলেন। যে কারণে তৃণমূল পর্যায়ে মাওলানা শোয়াইব আহমদ খুবই জনপ্রিয় ও পরিচিত একটি মুখ। ভোটারদের কাছেও তিনি অত্যন্ত আস্থাভাজন একজন ব্যক্তিত্ব। ২০ দলীয় জোটের প্রার্থী হিসেবে নির্বাচনী প্রতিযোগিতায় নামলে, তিনি সহজেই জিতে আসবেন বলে উম্মাহ ২৪ ডটকমের এই প্রতিবেদকের কাছে প্রবল আশাবাদ ব্যক্ত করেন দিরাই উপজেলা জমিয়তের সভাপতি মাওলানা নাজিমুদ্দীন তালুকদার, সেক্রেটারি মাওলানা মুহিউদ্দীন কাসেমী, সাংগঠনিক সম্পাদক মাওলানা ইলিয়াস আহমদ, দিরাই যুব-জমিয়তের সভাপতি মাওলানা আবিদুর রহমান, যুগ্মসেক্রেটারি মুফতি সিরাজুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা সালমান আহমদসহ ২০ দলীয় জোটের বেশ কয়েকজন দায়িত্বশীল স্থানীয় নেতা।

তারা বলেন, মাওলানা শোয়াইব আহমদ রাজনৈতিক ও সামাজিক কর্মকাণ্ডে স্থানীয় ও জাতীয় পর্যায়ে যেমন সক্রীয়, তেমনি ইউরোপ ও আমেরিকাতেও তিনি মুসলিম উম্মাহ’র স্বার্থ সংশ্লিষ্ট নানা কর্মকাণ্ডে প্রশংসনীয় ভূমিকা পালন করে যাচ্ছেন। জাতিসংঘ, ওআইসিসহ আন্তর্জাতিক বিভিন্ন সংস্থায় তিনি বাংলাদেশের প্রতিনিধিত্ব করে গুরুত্বপূর্ণ বক্তব্য দিয়েছেন। এমন এক বিশিষ্ট ব্যক্তিত্বকে স্থানীয় জনসাধারণ প্রতিনিধি হিসেবে কাছে পাওয়া খুবই আশাব্যঞ্জক হবে। তারা বলেন, মাওলানা শোয়াইব আহমদ ছোট বেলা থেকেই বিভিন্ন সামাজিক ও সাংগঠনিক কর্মকাণ্ডের সাথে জড়িত। ছাত্র জীবন থেকেই ইসলামী রাজনীতির অগ্রপথিক বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সাবেক খতীব আল্লামা ওবায়দুল হক (রাহ.), বাংলা ভাষায় ইসলামী সাহিত্যের জনক খ্যাত মাসিক মদীনা সম্পাদক মাওলানা মুহিউদ্দীন খান ও প্রখ্যাত আলেমে-দ্বীন মুফতী ফজলুল হক আমিনী (রাহ.)এর ঘনিষ্ঠ সহচর হিসেবে ঈমান-আক্বীদা ও জাতীয় পর্যায়ে সকল আন্দোলন-সংগ্রামে প্রত্যক্ষভাবে ভূমিকা রেখেছেন। বর্তমানেও তিনি বাংলাদেশের হক্কানী উলামায়ে কেরামের রাহবার, নীতি-আদর্শে অটল-অবিচল এবং বিচক্ষণ ইসলামী রাজনীতিবিদ আল্লামা নূর হোসাইন কাসেমীর আস্থাভাজন হিসেবে রাজনৈতিক ও সামাজিক কর্মকাণ্ডে সক্রীয়ভাবে জড়িত। মাওলানা শোয়াইব আহমদ রোহিঙ্গা শরণার্থীদের মাঝে ব্যাপক ত্রাণ বিতরণসহ গত দুই বছর যাবত শিক্ষা ও মানবিক সহযোগিতা দিয়ে আসছেন। এতসব অভিজ্ঞতার কারণে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে দিরাই, শাল্লাবাসী মাওলানা শোয়াইব আহমদকে অত্যন্ত যোগ্য ও আস্থাভাজন প্রার্থী হিসেবে মনে করছেন।