বৃহস্পতিবার, ০৬ ডিসে ২০১৮ ০৩:১২ ঘণ্টা

Share Button

ডেস্ক রিপোর্ট :

সিএমএইচে ভর্তি হওয়া জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ কয়েক ঘণ্টার জন্য বাইরে এলেন। ঢাকা সেনানিবাসের হাসপাতালটি থেকে তিনি সোজা আসেন বনানীতে নিজ কার্যালয়ে। দলের নতুন মহাসচিব মশিউর রহমান রাঙ্গা জানালেন, নিজের বাসায় ভাত থেতে মন চেয়েছিল সাবেক সেনা শাসকের।

বৃহস্পতিবার সোয়া বরোটার দিকে হঠাৎ হাসপাতাল থেকে বনানীর কার্যালয়ের সামনে আসেন এরশাদ। গাড়িতেই সেখানে কিছুক্ষণ অবস্থান শেষে যান গুলশানে নিজ বাসায়। সেখানে করেন মধ্যাহ্নভোজ। সঙ্গে গাড়িতে ছিলেন নতুন মহাসচিব মশিউর রহমান রাঙ্গা।

গত সোমবার এরশাদ ভর্তি হন সিএমএইচে। মশিউর রহমান রাঙ্গা জানান, অসুস্থতা নিয়ে বাড়িতে একা থাকার ভীতি রয়েছে তার দলের চেয়ারপারসনের। এ কারণেই তিনি ভর্তি হয়েছেন হাসপাতালে।

আজ এরশাদ ক্ষণিকের ছুটি পাওয়ার পর রাঙ্গা সাংবাদিকদের বলেন, ‘সকালে স্যার (এরশাদ) তাকে ফোন দিয়েছিলেন। উনি বলেছেন আজ দুপুরে তিনি বাসায় ভাত খেতে চান। এ কথা শুনে আমি স্যারকে সিএমএইচ থেকে নিয়ে আসি। আমার অনুরোধে তিনি বনানীর জাতীয় পার্টি কার্যালয়ের সামনে আসেন। তিনি (এরশাদ) যে সুস্থ আছেন তা দেখাতেই তিনি এরশাদকে কার্যালয়ের সামনে নিয়ে আসেন।’

গাড়িতে বসেই নেতা-কর্মীদের এরশাদ বলেন, ‘তোমরা কেউ পার্টি ছেড়ে যেও না। জাতীয় পার্টি নির্বাচন করবে। আমাকে দেশের বাইরে যেতে দেয়া হচ্ছে না। চিকিৎসা করতে দেবে না।’

কারা বিদেশে যেতে বাধা দিচ্ছে- এমন প্রশ্ন অবশ্য এড়িয়ে যান এরশাদ। আর গাড়ি থেকে না নেমেই তিনি চলে যান প্রেডিসেন্ট পার্কের (নিজের বাসার নাম) দিকে রওনা দেন।

আজ থেকে ২৭ বছর আগের এই দিনে এরশাদের নয় বছরের সেনা শাসনের অবসান ঘটে। রাষ্ট্রপতির পদ ছেড়ে বিচারপতি সাহাবুদ্দিন আহমেদের হাতে ক্ষমতা দেন। বৃহস্পতিবার যখন দেশে গণতন্ত্রে ফেরার দিনটি পালিত হচ্ছে নানা আনুষ্ঠানিকতায়, তখন এরশাদ হাসপাতালের বাইরে এসে পালন করেন ‘সংবিধান সংরক্ষণ দিবস’। দলের জন্য বিব্রতকর এই দিনটিকে এই নামেই পালন করে জাতীয় পার্টি।

এই সংবাদটি 1,005 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com