সিলেটবুধবার , ১৯ ডিসেম্বর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ধানের শীষের প্রার্থী শাহীনুর পাশার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

Ruhul Amin
ডিসেম্বর ১৯, ২০১৮ ১২:১৬ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট

সুনামগঞ্জ-৩ (জগন্নাথপুর-দক্ষিণ সুনামগঞ্জ) আসনের ২৩ দলীয় জোট প্রার্থী, শাহীনুর পাশা চৌধুরী জমিয়তে উলামায়ে ইসলামের সহসভাপতি এডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) সিলেটের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আদালত প্রতারণা ও অর্থ আত্মসাত মামলায় তাঁর বিরুদ্ধে এই পরোয়ানা জারি করেন।

ওই আদালতের পিপি এডভোকেট মাহফুজুর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, তার বিরুদ্ধে যুক্তরাজ্য প্রবাসী এক ব্যবসায়ীর সঙ্গে প্রতারণা করে আবাসন ব্যবসার নামে ৩২ লাখ ২০ হাজার টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে। ওই মামলা আমলে নিয়ে মঙ্গলবার সিলেটের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আদালতের বিচারক শাহীনুর পাশার বিরুদ্ধে পরোয়ানা জারি করেন।

তিনি বলেন, শাহীনুর পাশাকে গ্রেফতারে কোতোয়ালি ও সুনামগঞ্জের জগন্নাথপুর থানায় গ্রেফতারি পরোয়ানা পাঠানো হয়েছে।

আদালত সূত্র জানায়, যুক্তরাজ্য প্রবাসী ঢাকার বনানীর বাসিন্দা মোহাম্মদ আলী তালুকদার মামলার বাদী হয়ে ১৩ ডিসেম্বর আদালতে প্রতারণার অভিযোগ এনে মামলা করেন।

অভিযোগে জানা গেছে, ২৩ দলীয় জোটের প্রার্থী শাহীনুর পাশার সঙ্গে যুক্তরাজ্যে পরিচয় হয় বাদীর। তিনি সিলেট-সুনামগঞ্জ সড়কের পাশে তার ‘মাতৃভূমি হাউজিং ডেভেলপমেন্ট লিমিটেড’ কোম্পানির আবাসন প্রকল্প দেখিয়ে ৩০ লাখ টাকা বিনিয়োগ করান এবং বাদীকে প্রতিষ্ঠাতা পরিচালক হওয়ার প্রস্তাব দেন। ২০১২ সালের ৪ নভেম্বর থেকে কয়েক দফায় ৩২ লাখ ২০ হাজার টাকা দেন। আর শাহীনুর পাশা বাদীর অজ্ঞাতসারে প্রকল্পটি বিক্রি করেন। পরবর্তীতে বার বার যোগাযোগ করা হলেও টাকা দেননি পাশা।

এ বছরে টাকা পরিশোধের জন্য ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের পাঁচ লাখ টাকার একটি চেক দেন। ওই ব্যাংকের পৃথক আরও তিনটি চেকসহ মোট ২০ লাখ টাকার চেক দিলেও টাকা উত্তোলনে ঢাকাস্থ গুলশান শাখার ব্র্যাক ব্যাংকে চেক জমা দিলে ডিজঅনার হয়।
অথচ ২২ অক্টোবর শাহীনুর পাশা তার পরিচিত এই মামলার সাক্ষীর উপস্থিতিতে পাওনা টাকার কথা অস্বীকার করেন। এ কারণে তিনি মামলা দায়ের করেছেন।

এ ব্যাপারে জানতে শাহীনুর পাশা চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি এটি “উদ্দেশ্যমুলক” বলে মন্তব্য করেন। তিনি বলেন, নির্বাচনে আমার বিজয়কে ঠেকিয়ে দিতেই, ষড়যন্ত্রমুলক এই মামলা।