বৃহস্পতিবার, ২৭ ডিসে ২০১৮ ০১:১২ ঘণ্টা

‘৫০ ভাগ সুষ্ঠু ভোট হলেই পাস করব’

Share Button

‘৫০ ভাগ সুষ্ঠু ভোট হলেই পাস করব’

হবিগঞ্জ সংবাদদাতা :

হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী ড. রেজা কিবরিয়া বলেছেন, ‘আমি জানি, নির্বাচন সুষ্ঠু হবে না। তবে এটিও জানি-৫০ ভাগ সুষ্ঠু হলেই আমি পাস করব। কারচুপি করেও আওয়ামী লীগের পক্ষে নির্বাচনে জেতা সম্ভব নয়।’

বুধবার বিকালে নবীগঞ্জ উপজেলার জালালসাপ আদর্শ গ্রামে রেজা কিবরিয়ার গ্রামের বাড়িতে অভিযান চালায় পুলিশ। তারপর রাতে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ধানের শীষের এ প্রার্থী।

সরকার কিছুতেই ক্ষমতা ছাড়তে চায় না উল্লেখ করে রেজা কিবরিয়া বলেন, সরকার বলুক, আমরা ভোট ছাড়া নির্বাচন চাই, বাংলাদেশে একটি পোষা বিরোধী দল হবে, আমাদের বলুক। সরকার আমাদের বলুক যে, বাংলাদেশে প্রতিযোগিতামূলক বিরোধী দল চাই না।

রেজা কিবরিয়া বলেন, আমি নির্বাচনী প্রচারে ব্যস্ত ছিলাম। বিকাল ৫টায় একদল পুলিশ আমার বাসায় কোনো ধরনের উসকানি ছাড়াই হঠাৎ হামলা চালিয়ে ভাংচুর করে। আমার বাসার গেটের তালা ভেঙে পুলিশ ভেতরে প্রবেশ করে তল্লাশি চালায়। এ সময় পুলিশ আসামি ধরার নাম করে বিভিন্ন কক্ষে গিয়ে আমাদের মালামাল তছনছ করতে থাকে। একপর্যায়ে গ্রামবাসী খবর পেয়ে শত শত লোক এলে পুলিশ চলে যায়।

তিনি বলেন, সন্ধ্যায় আমি আমার নির্বাচনী এলাকা হাওরাঞ্চল কাজীরবাজার নামক স্থানে এলে আমার গাড়ি গতিরোধ করে পোশাকধারী ও পোশাক ছাড়া পুলিশ। এ সময় তারা আমার গাড়িবহর থেকে ৩২ নেতাকর্মীকে গ্রেফতার করে নিয়ে যায়। এদের মধ্যে সাতজনের বিরুদ্ধে বিভিন্ন মামলা রয়েছে। বাকিদের কোনো মামলা ছাড়াই গ্রেফতার করেছে। পুলিশ আমাকে কোনোপ্রকার প্রচার করতে দেবে না-এটিই তাদের মূল উদ্দেশ্য।

তিনি বলেন, আমি বিষয়টি পুলিশের ডিআইজি সিলেটসহ নির্বাচন কমিশনকে জানিয়েছি। সরকারকে নির্বাচন কমিশন বলুক-আমরা ভোট ছাড়া নির্বাচন চাই। বাংলাদেশে একটি পোষা বিরোধী দল হবে আমাদের বলুক। সরকার আমাদের বলুক যে, বাংলাদেশে প্রতিযোগিতামূলক বিরোধী দল চাই না।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্র জানায়, নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের যুবলীগের সাধারণ সম্পাদক জামাল আহমদ সুমনের ওপর গত ১৯ ডিসেম্বর স্থানীয় বান্দেরবাজার এলাকায় রেজা কিবরিয়ার সমর্থকরা হামলা করে।

এই সংবাদটি 1,006 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com