সিলেটবৃহস্পতিবার , ২৭ ডিসেম্বর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

১১৪টি আসন পর্যবেক্ষণ করা হবে: সিলেটে ব্রিটিশ রাষ্ট্রদূত

Ruhul Amin
ডিসেম্বর ২৭, ২০১৮ ৭:০২ অপরাহ্ণ
Link Copied!

ডেস্যুক রিপোর্ক্তট: রাজ্য ও অন্যান্য দেশের অর্থায়নে প্রায় ৫০০০ দেশীয় পর্যবেক্ষক ১১৪টি সংসদীয় আসন পর্যবেক্ষণ করবে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ রাষ্ট্রদূত এলিসন ব্লেইক।

সিলেট ১ আসনের আওয়ামী লীগ প্রার্থী ড. একে আব্দুল মোমেন এবং বিএনপি প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদিরের সাথে বৈঠক শেষ করে উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি একথা বলেন।

এলিসন ব্লেইক বলেন, আমি আমার মিনিস্টাররা এবং অন্যান্য আন্তর্জাতিক সহযোগী রাষ্ট্রগুলো চায় বাংলাদেশে একটি শান্তিপূর্ণ, সুষ্ঠু ও নিরপেক্ষ এবং সকল দলের সক্রিয় অংশগ্রহণে একটি নির্বাচন অনুষ্ঠিত হোক যাতে সবকটি দল স্বাধীনভাবে নির্বাচনী প্রচারণা চালাতে পারে, তাদের সমর্থকরা প্রকাশ্যে চলাচল করতে পারে এবং ভোটাররা ভোট দিতে পারেন।

তিনি বলেন, নির্বাচনের দিন এটাই দেখার বিষয় হবে যে ভোটাররা ভোটকেন্দ্রে গিয়ে তাদের ভোট দিতে পারছেন কিনা এবং আমরাও এটাই আশা করি।

ব্রিটিশ রাষ্ট্রদূত আরো বলেন, যুক্তরাজ্য ও অন্যান্য দেশের অর্থায়নে প্রায় ৫০০০ দেশীয় পর্যবেক্ষক ১১৪টি সংসদীয় আসন পর্যবেক্ষণ করবে। বাংলাদেশের বন্ধু হিসেবে এটা গুরুত্বপূর্ণ কারণ আমরা চাই সম্ভাব্য সেই নির্বাচন প্রক্রিয়া যেখানে বাংলাদেশের মানুষ কোনধরণের হস্তক্ষেপ, সহিংসতা এবং বাধা ছাড়া ভোট দিতে পারে।

তিনি আরো বলেন, একজন রাষ্ট্রদূত হিসেবে আমি খুব সামান্যই দেখতে পারি, কিন্তু এত সংখ্যক পর্যবেক্ষকরা কী ঘটছে তা দেখতে পারবে এবং তা জনগণকে আশ্বস্ত করবে যে একটি সঠিক নির্বাচনী প্রক্রিয়ায় ভোটগ্রহণ চলছে।