সিলেটসোমবার , ১৮ মার্চ ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

জকিগঞ্জ উপজেলা নির্বাচনে লোকমান, সবুর ও শ্যামলী বিজয়ী

Ruhul Amin
মার্চ ১৮, ২০১৯ ১০:৩৮ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: পঞ্চম উপজেলা পরিষদ নির্বচনের দ্বিতীয় ধাপে ঘোষিত সিলেটের জকিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন হয়েছে। সোমবার সকাল ৮টা থেকে শুরু করে একটানা বিকাল ৪টা পর্যর্ন্ত উপজেলার ৭৭টি ভোট কেন্দ্রের ৩৫৩টি কক্ষে ভোট গ্রহণ সম্পন্ন হয়। এই নির্বাচনে মোট ১ লক্ষ ৫৪ হাজার ৫শ ২০ জন ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেন ৬২ হাজার ৭শ ৪৮জন। বিএনপি, জামায়াত, খেলাফত মজলিস ও জমিয়ত সহ বিরোধী জোট বিহীন এ নির্বাচনে ভোট কেন্দ্রে খুব বেশী ভোটার উপস্থিতি দেখা যায়নি ।
জকিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব লোকমান উদ্দিন চৌধুরী। তিনি নৌকা প্রতীকে ভোট পেয়েছেন ৪৮ হাজার  ২শ ৩৯টি এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বি জাতীয় পার্টি মনোনীত কেন্দ্রীয় যুব সংহতি নেতা মরতুজা আহমদ চৌধুরী দলীয় প্রতীক লাঙ্গল নিয়ে ভোট পেয়েছেন ১১ হাজার ৩শ ৫২ টি।
ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন আল-ইসলাহ্ সমর্থিত মাওলানা আব্দুস সবুর। তিনি চশমা প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৩০হাজার ১শ ২৭ টি এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী উপজেলা শ্রমিকলীগের ভারপ্রাপ্ত সভাপতি সজল কুমার সিংহ মাইক প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ১২হাজার ১শ ৭৮টি।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদিকা মানবাধিকার কর্মী মাজেদা রওশন শ্যামলী। তিনি কলস প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ২৫হাজার ৬শ ৬ টি এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী সুলতানা বেগম ফুটবল প্রতীকে ভোট পেয়েছেন ২৪হাজার ৮শ ৮২টি।
জকিগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রিটানিং অফিসার মোঃ হারুন মোল্লা বলেন, ৪০.৬২% ভোটার উপস্থিত হয়েছেন এবং তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছেন। ছোটখাটো অপ্রীতিকর ঘটনা ছাড়া শান্তিপূর্ণ পরিবেশের মধ্য দিয়ে জকিগঞ্জ উপজেলার ভোট গ্রহণ শেষ হয়েছে। বেসরকারিভাবে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের আলহাজ্ব লোকমান উদ্দিন চৌধুরী, ভাইস চেয়ারম্যান পদে চশমা প্রতীকের মাওলানা আব্দুস সবুর ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস প্রতীকের মাজেদা রওশন শ্যমলী নির্বাচিত হয়েছেন।