সিলেটসোমবার , ১ এপ্রিল ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

শিলাবৃষ্টি,রাজধানীতে ঝড়ে নিহত ২

Ruhul Amin
এপ্রিল ১, ২০১৯ ১২:০৫ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: রাজধানীতে হঠাৎ ঝড়ের আগমনে দুই জনের প্রাণহানি ঘটেছে। রোববার সন্ধ্যায় পল্টনে ভবন থেকে ইট পড়ে এক চা বিক্রেতা  ও শেরেবাংলা নগরে গাছ পড়ে এক নারী মারা গেছেন। এছাড়া  বিভিন্ন স্থানে গাছ ভেঙে পড়ে আহত হওয়ার খবরও পাওয়া গেছে।  পাশাপাশি ঝড়ের কারণে নগরীর অনেক এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায়।
সন্ধ্যা ৬টার দিকে পুরানা পল্টনে ঝড়ের সময়  বহুতল ভবন থেকে ইট পড়ে নিচে থাকা মো. হানিফ (৪৫) নামে  চায়ের দোকানির মৃত্যু হয়েছে। পল্টন থানার এসআই মো. সুজন তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল জরুরী বিভাগে নিয়ে আসলে চিকিৎসক পরিক্ষা নিরীক্ষা শেষে সন্ধ্যা ৬টা ৫০ মিনিটের সময় মৃত ঘোষণা করেন।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে তিনি বলেন, পল্টন মোড়ে চায়ের দোকান করতো হানিফ। সেখানে পাশের একটি বহুতল ভবনের (মল্লিক কমপ্লেক্স)  উপর থেকে বেশ কয়েকটি ইট তার উপরে পড়ে। গুরুতর আহত অবস্থায় পড়ে ছিল, পাশে বেশ কয়েকটি ইট পড়ে থাকতে দেখে গেছে।

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে হঠাৎ এই ঝড়ে বিভিন্ন স্থানে গাছ পড়ে বেশ কয়েকজন আহত হওয়ার খবরও পাওয়া গেছে। কাকরাইল এলাকায় একটি গাছের ঢাল ভেঙে অটোরিকশা ও প্রাইভেট কারের উপর পড়ে, এতে অটোরিকশা চালক সামান্য আহত হন বলে পুলিশ জানায়। ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষ জানিয়েছে, ঝড়ে অন্তত ২৫টি স্থানে গাছ পড়ার ঘটনা ঘটেছে।

আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর ফলে সোমবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং খুলনা, বরিশাল ও রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। শুধু তাই নয়, পরবর্তী ৪৮ ঘণ্টায় বজ্রবৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর।

 

এদিকে, সোমবার বিকাল ৩টা থেকে রাত ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দর সমূহের জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে- রাজশাহী, বগুড়া, পাবনা, ঢাকা, টাঙ্গাইল, ময়মনসিংহ, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম এবং সিলেট অঞ্চল সমূহের উপর দিয়ে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘন্টায় ৬০-৮০ কি. মি. বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ২ নম্বর নৌ হুঁশিয়ারী সংকেত সংকেত দেখাতে বলা হয়েছে।

এছাড়া দেশের অন্যত্র পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘন্টায় ৪৫-৬০ কি.মি. বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।