বুধবার, ১২ জুন ২০১৯ ১১:০৬ ঘণ্টা

গোয়াইনঘাটে আল-এহসান’র নিজস্ব অর্থায়নে দৃষ্টিনন্দন ব্রীজ উদ্বোধন

Share Button

গোয়াইনঘাটে আল-এহসান’র নিজস্ব অর্থায়নে দৃষ্টিনন্দন ব্রীজ উদ্বোধন

আবু তালহা তুফায়েলঃ 

দুটি পাতা একটি কুড়ির দেশ সিলেটের পর্যটন কেন্দ্র গোয়াইনঘাটের পাঁচপাড়া তুড়গ্রামের সামাজিক সংগঠন ও আলেম উলামা দ্বারা পরিচালিত বৃহৎ সংগঠন “আল-এহসান ইসলামী ঐক্য পরিষদ” (পাঁচপাড়া তুড়গ্রাম)।
সংগঠনের সভাপতি আলহাজ্ব মাওলানা হাসমত উল্লাহর সভাপতিত্বে এবং সহ-সাংগঠনিক সম্পাদক ও ইনসাফ বিজনেস ফোরামের পরিচালক মাওলানা শামসুজ্জামানের পরিচালনায় ১১ জুন (মঙ্গলবার) উক্ত গ্রামের মসজিদে অনুষ্ঠিত হয় ব্রিজ উদ্বোধনী অনুষ্ঠান।

প্রধান অতিথির বক্তব্যে গোয়াইনঘাট উপজেলা ভাইস চেয়ারম্যান জননেতা মাওলানা গোলাম আম্বিয়া কয়েছ বলেন: এরকম সামাজিক সংগঠনগুলো আমাদের জন্য, আমাদের রাষ্ট্র, সমাজ, গ্রাম, পাড়া ও প্রতবেশীদের জন্য আশীর্বাদ স্বরূপ। সংগঠনের বিচিত্রময় এ উদ্যোগকে স্বাগত জানান তিনি। তাছাড়া সংগঠনের অবকাঠামো দেখে প্রশংসা ও সংগঠনের উত্তর উত্তর কামনা করেন। তিনি এরকম এখলাছিয়াত সংগঠনের পাশে দাঁড়িয়ে নিজেকে গর্বিত মনে করেন বলে উল্লেখ করেন তার বক্তব্যে। তিনি আরো বলেন যে, এরকম সামাজিক সংগঠন আমাদের মাঝে আছে বলেই আমরা চলতে ঘুরতে সহায় হচ্ছে।

বিশেষ অতিথির বক্তব্যে সিলেট পল্লি বিদ্যুৎ অফিস ২-এর সভাপতি ও কোওরবাজার উচ্চ বিদ্যালয়’র প্রধান শিক্ষক নিত্য নান্দন বলেন: এই কাজগুলা আমাদের বিবেক-কে জাগিয়ে তুলে। এইসব কাজ জনপ্রতিনিধিদের করা উচিৎ, বরং তারা তাদের দিকে না থাকিয়ে তারা নিজস্ব অর্থায়নে করায় নিশ্চয় তারা প্রশংসার দাবীদার। আমি তাদের এ উদ্যোগকে স্বাগতম ও ফুলেল শুভেচ্ছা জানাই।

আল-এহসানের সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওলানা ইজ্জত উল্লাহ বলেন: আমাদের গ্রামের ঠিক মধ্যখানে আমাদের মসজিদ আর গ্রামের মাঝামাঝিতে পড়ছে ৪০ ফুট প্রস্ত খাল (গোপাট)। গ্রামের আপামর জনসাধারণের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হয়। বিশেষ করে বর্ষাকালের ৬-৮ মাস গ্রামের দক্ষিণ পাশের মুসল্লিয়ানে কেরাম ও মক্তবের ছাত্র-ছাত্রীদের জন্য ছিলো এটা একটা অভিশাপ। আর গ্রামের উভয় পারের যোগাযোগব্যবস্থায় ও বাঁধা হয়ে পড়তো। তাই প্রতিবারই নির্বাচনের সময় জনপ্রতিনিধিদের কাছ থেকে অনেক ওয়াদা পাই, পেলেও আমাদের আর উন্নয়নের ছোঁয়া পায়নি। অবহেলায় পড়ে থাকি। শেষ পর্যন্ত আমাদের গ্রাম ভিত্তিক ইসলামী বৃহৎ সংগঠন “আল-এহসানের” মাধ্যমে আমাদের স্বপ্ন বাস্তবায়ন হলো। স্বাধীনতার ৪৮ বছর পর আল এহসানের নিজস্ব অর্থায়নে এই দৃষ্টিনন্দন ব্রিজের মাধ্যমে আমাদের উভয় পারের সম্পর্ক জোড়ালো হবে এবং আশা করা যায় মসজিদের মুসল্লি ও মক্তবের শিশুদের জন্য আর কোনো সমস্যা হবেনা।

তাছাড়া গ্রামের আপামর জনসাধারণদের মুখে আলোচনা শুনা যায় যে, এই ব্রিজের মাধ্যমে গ্রামের সামাজিকতা ও একে অপরের সাথে বন্ধুত্ব, সম্পর্ক আরো জুড়ালো হবে। ফলে গ্রামবাসীদের মধ্য থেকে হিংসা, অহংকার এসব দূর হবে। এই ব্রিজ গ্রামবাসীর জন্য আশীর্বাদ স্বরূপ। মক্তব, মাদরাসা, স্কুল ও কলেজ পড়ুয়া ছাত্রছাত্রীদের জন্য এটা একটা বিশাল উপহার। এই খাল’র (গোপাটের) জন্যই অনেক সময় ছাত্রছাত্রীরা দেরী করে তাদের প্রতিষ্ঠানে পোঁছাতেন। কিন্তু এখন আর এই সমস্যায় ভোগতে হবেনা।

ঠিক এভাবে গ্রাম, পাড়া, প্রতিবেশী, এলাকায় সংগঠনের সুনাম ছড়িয়ে পড়ে এবং বিচিত্র এ উদ্যোগকে সবাই স্বাগত জানাচ্ছে।

এসময় বিশেষ অতিথির গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন গোয়াইনঘাটের আলীরগাঁও ইউ/পির ৩নং ওয়ার্ডের মেম্বার আব্দুস শুক্কুর, জামেয়া আহলিয়া মুঈনুল ইসলাম পাঁচপাড়া মাদ্রাসার শিক্ষাসচিব মাওলানা নুরুল আমিন, পাঁচ পাড়া (তুড় গ্রাম) জামে মসজিদের ইমাম ও খতিব এবং জামেয়া আহলিয়া মুঈনুল ইসলাম পাঁচ পাড়া মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওঃ আব্দুল্লাহ।

উপস্থিত ছিলেন আল-এহসান সংগঠনের সহ সভাপতি আলহাজ্ব মাওলানা জমির উদ্দিন,সহ সভাপতি আলহাজ্ব মাওলানা আফতাব উদ্দিন, বিশিষ্ট সমাজ সেবক শিক্ষানুরাগী জনাব সা’দ মিয়া, মৌঃ তারেক আনোয়ার, মৌঃ নুমান আহমদ, আব্দুল কাদিরসহ আল-এহসান ইসলামী ঐক্য পরিষদের কর্মীবৃন্দ ও গ্রামের সর্বসাধারণ।

এই সংবাদটি 1,003 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com