সিলেটশুক্রবার , ২৬ জুলাই ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সুশাসন নিশ্চিতের অন্যতম মাধ্যম তথ্য অধিকার আইন: সিলেটে প্রধান তথ্য কমিশনার

Ruhul Amin
জুলাই ২৬, ২০১৯ ৫:৫৩ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট :
প্রধান তথ্য কমিশনার মর্তুজা আহমদ বলেছেন, ‘তথ্য অধিকার আইন নিশ্চিত করতে পারলেই সুশাসন গড়ে তোলা সম্ভব। একমাত্র এ আইন সুশাসন গড়ে তোলার অন্যতম মাধ্যম হিসেবে কাজ করতে পারে।’

বৃহস্পতিবার সিলেটের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত কর্মশালার উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। তথ্য অধিকার আইন বিষয়ে সিলেট বিভাগের নারী সাংবাদিকদের নিয়ে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে সিলেট বিভাগের ২৫ জন নারী সাংবাদিক অংশ নেন।

বক্তব্যে তিনি আরও বলেন, ‘সমাজে আইনের শাসন শক্তিশালী করা, মৌলিক অধিকার নিশ্চিত করা, সামাজিক ও অর্থনৈতিক কাঠামো শক্তিশালী করণ ও দরিদ্র দূর করতে এই আইন অন্যতম হাতিয়ার। পাশাপাশি এই আইন যত বেশি প্রয়োগ হবে ততই দুর্নীতি কমে আসবে।’

তথ্য কমিশন, সিলেটের জেলা প্রশাসন ও এফএনএফ বাংলাদেশের আয়োজনে অনুষ্টিত কর্মশালার উদ্বোধনী অনুষ্টানে সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের সিলেটের উপ-পরিচালক মীর মাহবুবুর রহমান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- তথ্য কমিশনের সচিব তৌফিকুল আলম, সিলেটের বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান পিপিএ, বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের (বিএনএসকে) সভাপতি নসিমুল আরা হক, সাধারন সম্পাদক পারভিন সুলতানা ঝুমা ও সিলেট জেলা তথ্য অফিসের উপ পরিচালক জুলিয়া জেসমিন মিলি, বিএনএফ বাংলাদেশ এর কর্মকর্তা নাজমুল ইসলাম।