বৃহস্পতিবার, ০৭ নভে ২০১৯ ০৪:১১ ঘণ্টা

আবরার হত্যার চার্জশিট; ২৪ আসামির সবাই ছাত্রলীগের

Share Button

আবরার হত্যার চার্জশিট; ২৪ আসামির সবাই ছাত্রলীগের

ডেস্ক রিপোর্ট :
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র শহীদ আবরার ফাহাদ হত্যা মামলায় ওই বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান ২৪ জন ছাত্রকে আসামি করে অভিযোগপত্র (চার্জশিট) চূড়ান্ত করেছে পুলিশ। এ হত্যার চার্জশিট আগামী সপ্তাহে আদালতে দাখিল করা হতে পারে বলে জানিয়েছেন মামলার তদন্ত সংস্থা ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সংশ্লিষ্ট কর্মকর্তারা।

জানা গেছে, চাঞ্চল্যকর এই হত্যাকান্ডে র চার্জশিট জমা দেওয়ার আগে তদন্ত তদারকি কর্মকর্তারা বিষয়টি নিয়ে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর অনুমতি নিতে চান। তিনি চার্জশিট সম্পর্কে অবহিত হয়ে অনুমতি দিলে আগামী সপ্তাহের যে কোনো দিন আদালতে জমা দেওয়া হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আবরার ফাহাদের হত্যায় সাক্ষী ও আসামিদের জবানবন্দির ওপর ভিত্তি করে চার্জশিট প্রস্তুত করা হয়েছে। এই মামলায় ২১ জনকে গ্রেফতার করা হয়েছে। তারা সবাই কারাগারে আছেন। এ ছাড়া তিনজন পলাতক। চার্জশিটভুক্ত হচ্ছে ২৪ জন : মেহেদী হাসান রাসেল, মুহতাসিম ফুয়াদ, অমিত সাহা, অনীক সরকার, মেহেদী হাসান রবিন, ইফতি মোশাররফ সকাল, মনিরুজ্জামান মনির, মেফতাহুল ইসলাম জিয়ন, মো. মাজেদুর রহমান, মো. তানভীর আহম্মেদ. মোজাহিদুর, হোসেন মোহাম্মাদ তোহা. জিসান. আকাশ, শামীম বিল্লাহ, শাদাত, মো. তানিম. মোর্শেদ, মোয়াজ, মুনতাসির আল জেমি, ইশতিয়াক আহমেদ মুন্না, মো. মিজানুর রহমান ওরফে মিজান, শামসুল আরেফিন রাহাত ও এস এম মাহমুদ সেতু।

আসামিদের মধ্যে রাসেল বুয়েট শাখা ছাত্রলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক, ফুয়াদ সহসভাপতি, অনীক তথ্য ও গবেষণা সম্পাদক, রবিন সাংগঠনিক সম্পাদক, সকাল উপ-সমাজসেবা সম্পাদক, মনির সাহিত্য সম্পাদক, জিয়ন ক্রীড়া সম্পাদক, রাফিদ উপদফতর সম্পাদক, অমিত সাহা উপ-আইনবিষয়ক সম্পাদক এবং তানিম, মুজাহিদুর ও জেমি সদস্য।

আটজন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন, ইফতি মোশাররফ হোসেন সকাল, মেহেদী হাসান রবিন, মেফতাহুল ইসলাম জিয়ন, অনীক সরকার, মুজাহিদুর রহমান মুজাহিদ, মনিরুজ্জামান মনির, এ এস এম নাজমুস শাদাত ও তাবাখখারুল ইসলাম তানভীর।

এই সংবাদটি 1,149 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com