সিলেটমঙ্গলবার , ৩ ডিসেম্বর ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজে দুর্নীতি, তদন্তে নেমেছে দুদক

Ruhul Amin
ডিসেম্বর ৩, ২০১৯ ৭:২০ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :
হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজে সাড়ে ১৫ কোটি টাকার কেনাকাটায় দুর্নীতির ঘটনায় তদন্তে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার (৩ ডিসেম্বর) দুপুরে দুর্নীতি দমন কমিশনের হবিগঞ্জ সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. এরশাদ মিয়ার নেতৃত্বে ৪ সদস্যের একটি দল কলেজ ক্যাম্পাসে গিয়ে এ অভিযান চালায়।

এ সময় তারা ২০১৭-১৮ সালে দরপত্রের মাধ্যমে কেনা যন্ত্রপাতি ও উপকরণ পর্যবেক্ষণ করেন। প্রতিটি জিনিসের উৎপাদনকারী প্রতিষ্ঠান ও অন্যান্য তথ্য সংগ্রহ করেন তারা। অভিযানকালে কলেজের অধ্যক্ষ ডা. আবু সুফিয়ানকে পাওয়া যায়নি।

কলেজ সূত্র জানায়, তিনি আগামী ১০ ডিসেম্বর পর্যন্ত ছুটিতে রয়েছেন।

অভিযান পরিচালনাকারী দলটি আনুষ্ঠানিক ভাবে কোন তথ্য না জানালেও একটি সূত্র জানায়, আগামী দু’য়েক দিনের মধ্যে সমন্বিত জেলা কার্যালয় থেকে একটি প্রাথমিক তদন্ত প্রতিবেদন কমিশনে পাঠানো হবে। পরবর্তীতে বড় পরিসরে অভিযান চালাবে দুদক।

এর পূর্বে (২ ডিসেম্বর) স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের যুগ্ম সচিব (নির্মাণ ও মেরামত অধিশাখা) মো. আজম খানকে প্রধান করে তদন্ত কমিটি করা হয়েছে। কমিটিকে আগামী ১৫ দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, ২০১৭-১৮ অর্থবছরে দরপত্রের মাধ্যমে সাড়ে ১৫ কোটি টাকার কেনাকাটা করে। কেনাকাটায় প্রতিটি জিনিসের অস্বাভাবিক মূল্য দেখানো হয়।