সিলেটশনিবার , ২ মে ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

জকিগন্জে চাল লুটের ঘটনায় শাহীন ট্রেডার্স কর্তৃপক্ষের বক্তব্য

Ruhul Amin
মে ২, ২০২০ ৫:৪৬ অপরাহ্ণ
Link Copied!

সিলেটরিপোর্টঃ
গত রোববার জকিগন্জ উপজেলার কালীগঞ্জে ট্রাকভর্তি চাল লুটের ঘটনায় বিবৃতি দিয়েছেন অভিযুক্ত শাহীন ট্রেডার্স ও মেঘনা রাইছ মিলের স্বত্ত্বাধিকারী হাজী মোঃ শাহীন। তিনি তার বিবৃতিতে বলেন, রোববার সকালে আনলোড করার জন্য দুইটি ট্রাকে করে ১১৪০ বস্তা খাদ্যবান্ধব পুষ্টি চাল তার প্রতিষ্ঠান থেকে জকিগন্জ উপজেলায় পাঠানো হয়। এই চালগুলো ওএমএস-এর চাল নয়, কিংবা ত্রাণের চালও নয়। যতোক্ষণ পর্যন্ত ডিলাররা চাল বুঝে পেয়ে চালানে সই না করবেন ততোক্ষণ পর্যন্ত চালের মালিক আমরাই । দুঃখজনক ব্যাপার হলো, চালগুলো ডিলারদের কাছে পৌঁছার আগেই লুট হয়ে যায়, এজন্য দ্বিতীয় ট্রাকটি ফিরে আসে। ওয়াল্ড ফুডের টেন্ডারে এই চাল উৎপাদন করে নির্ধারিত ডিলারদের মাধ্যমে বিক্রি করা হয়। ডিলাররা উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কাছে জামানত রেখে চাল সংগ্রহ করেন। ব্লেন্ডিং ও পরিবহন খরচ প্রদান করে ওয়াল্ড ফুড। সূতরাং ওএমএএস-এর ভালো মানের চাল নিয়ে কম দামের চাল বিক্রি করার চেষ্টার অভিযোগ নেহাৎতই ভিত্তিহীন ।
হাজী মোঃ শাহীন বলেন,মেঘনা রাইছ মিলের দুটো শাখা রয়েছে, একটি গোটাটিকর বিসিক শিল্প নগরীতে এবং অন্যটি নগরীর শেখঘাটে। বিসিকে চাল প্রসেস ও সংরক্ষণ করা হয় এবং শেখঘাটে ব্লেন্ডিং হয়। এখানে উল্লেখ করা প্রয়োজন যে, একশোটি সাধারণ চালে ১ টি পুষ্টি চাল মিশিয়ে খাদ্যবান্ধব পুষ্টি চাল উৎপাদন করা হয়,এখানে কোন ক্যামিক্যাল মেশানোর দরকার নেই । আর ওয়াল্ড ফুডের প্রতিনিধি মিল পরিদর্শন করে অনুমোদন দেওয়ার পর চাল বিতরণ করা হয়। সার্বিক বিষয় অবগত থাকেন জেলা খাদ্য নিয়ন্ত্রক ও সংশ্লিষ্ট উপজেলা খাদ্য নিয়ন্ত্রক (যে উপজেলায় যখন চাল পাঠানো হয়,সে উপজেলার খাদ্য নিয়ন্ত্রক অবগত থাকেন)।
হাজী মোঃ শাহীন বলেন,ওয়াল্ড ফুডের টেন্ডারের মাধ্যমে এই মিল বসানোর অনুমতি আমরা পেয়েছি। চালে পুষ্টি মিক্সিং না করে সরকারের কোটি কোটি টাকা আত্মসাৎের অভিযোগ হাস্যকর বটে ।
খাদ্য বিভাগের কর্মকর্তাদের সঙ্গে সরকারি খাদ্য বিভাগের চাল জালিয়াতির মাধ্যমে নিজের পুঁজি গড়ে তোলার মনগড়া যে অভিযোগ তোলা হয়েছে তা এককথায় উদ্দেশ্য প্রণোদিত ও ব্যক্তিগত মানহানি ছাড়া কিছু নয়।
একইভাবে সাবেক রাষ্ট্রপতি বরেন্য ব্যক্তিত্ব মরহুম জিল্লুর রহমান ও তাঁর ছেলে সংসদ সদস্য নাজমুল হাসান পাপনের কাছের লোক হিসেবে প্রভাব খাটিয়ে খাদ্য বিভাগের দন্ডমুন্ডের কর্তা বনে যাওয়া ও সিলেটে অবৈধ পথে অর্জিত সম্পদ কাজে লাগিয়ে ভৈরবের মেয়র হওয়ার স্হূল অভিযোগ যারপরনাই ব্যক্তিগত আক্রোশ ছাড়া আর কিছু নয়।
আমি চ্যালেন্জ দিয়ে বলতে পারি,বিভিন্ন অনলাইন পোর্টাল ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত অভিযোগের কোন সত্যতা নেই । এসবের মাধ্যমে কোন কোন স্বার্থান্বেষী মহলের ফায়দা হাসিলের পথ সুগম হতে পারে । দীর্ঘ প্রায় ৩০ বছর ধরে শাহীন ট্রেডার্স ও মেঘনা রাইছমিল অত্যন্ত সুনামের সঙ্গে সিলেটে ব্যবসা পরিচালনা করে যাচ্ছে, আমাদের বিরুদ্ধে কোনদিন কোন দুর্নীতির অভিযোগ ওঠে নি কিংবা সরকারের কোন সংস্থা কর্তৃক আমরা অভিযুক্ত হই নি। এ ধরণের ভিত্তিহীন প্রচারণায় আমাদের প্রতিষ্ঠানের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে, যা মোটেই কাম্য নয়। সঠিক তথ্য জেনে কিংবা আমাদের বক্তব্য সংযুক্ত করে সংবাদ প্রচার করা যুক্তিযুক্ত বলে আমরা মনে করি ।
হাজী মোঃ শাহীন তার বিবৃতিতে আরো বলেন,আমার ভাই মোঃ শফিকুল ইসলাম ট্রাকের চাল লুট হওয়ার পর মামলা করার জন্য জকিগন্জ থানায় যায় । অথচ, ভাগ্যের নির্মম পরিহাসের কারণে আমাদের চালকে সরকারের ওএমএস-এর চাল আখ্যা দিয়ে উল্টো তার বিরুদ্ধে মামলা দিয়ে তাকে জেলে পাঠানো হয়েছে । অচিরেই প্রকৃত সত্য বেরিয়ে আসবে এবং আল্লাহ আমাদের সহায় হবেন ইনশাআল্লাহ ।