হাসান মার্কেট ও হকার্স  মার্কেট পুণরায় বন্ধ রাখার সিদ্ধান্ত

প্রকাশিত: ১০:২৮ অপরাহ্ণ, মে ১৪, ২০২০

সিলেট রিপোর্টঃ

 অবশেষে সিলেটের হাসান মার্কেট ও হকার্স  মার্কেট পুণরায় বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। অর্থাৎ আগামিকাল শুক্রবার থেকে পরবর্তী সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত বন্ধ থাকবে সিলেটের বর্তমান সময়ের আলোচিত এই দুটি মার্কেট।

হাসান মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি রইস আলী বৃহস্পতিবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেন।

জানা গেছে, বৃহস্পতিবার (১৪ মে) সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর আহবানে সাড়া দিয়ে মার্কেট দুটির ব্যবসায়ীদের নিয়ে এক বৈঠক অনুষ্টিত হয়। বিকেল ৩ টায় নগরভবনে এই বৈঠকে উপস্থিত ছিলেন হাসান মার্কেট ও হকার্স  মার্কেট ব্যবসায়ী সমিতির নেতারা। এতে মেয়রের আহবানে সাড়া দিয়ে ও সিলেটের মানুষের কথা চিন্তা করে আগামিকাল শুক্রবার থেকে পরবর্তী ঘোষনা না দেয়া পর্যন্ত তারা মার্কেট বন্ধ রাখার ঘোষণা দেন।

উল্লেখ্য, গত শুক্রবার সিলেট নগরের ব্যবসায়ীরা দোকানপাট ঈদের আগে খোলা না রাখার ঘোষণা দেন। নগরভবনে মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে এক বৈঠকে সকল ব্যবসায়ীরা ঐক্যমত্যভাবে এই সিদ্ধান্ত দিলেও এতে উপস্থিত ছিলেন না হাসান মার্কেটের ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ।

তবে পরদিন শনিবার সিলেটের হাসান মার্কেটও বন্ধ রাখার ঘোষণা দেন মার্কেট কর্তৃপক্ষ। কিন্তু মঙ্গলবার থেকে হাসান মার্কেট ও হকার্স  মার্কেটের ব্যবসায়ীরা খুলে বসেন দোকানপাট।

আজ বৃহস্পতিবার (১৪ মে) পুণরায় মার্কেট দুটি বন্ধের ঘোষণা দেন ব্যবসায়ী নেতারা।

করোনাভাইরাস ও লকডাউনের কারণে দেশের সকল দোকানপাট (নিত্যপ্রয়োজনীয় ব্যতিত ) বন্ধ রয়েছে এক মাসেরও বেশি সময় ধরে। গত ১০ মে থেকে ঈদের কেনাকাটা করার জন্য দোকানপাট, শপিংমল খোলা রাখা যাবে এমন ঘোষনা দেয় সরকার।  কিন্তু সিলেট নগরীর সকল ব্যবসায়ীরা করোনা পরিস্থিতি বিবেচনায় ঈদুল ফিতর উপলক্ষে দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন।

এই সংবাদটি 5 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com