সিলেটবুধবার , ৩১ মার্চ ২০২১
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

এমপি মুক্তাদিরের নেতৃত্বে ছাত্রলীগ-যুবলীগ বি বাড়ীয়ায় হত্যাকান্ড চালিয়েছে: হেফাজত

Ruhul Amin
মার্চ ৩১, ২০২১ ২:১৪ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট ডেস্ক: সরকার দলীয় এমপি র আ ম উবায়দুল মুক্তাদির চৌধুরীর নেতৃত্বে ছাত্রলীগ, যুবলীগ ও পুলিশ-বিজিবির যৌথ গুলিবর্ষণে ব্রাহ্মণবাড়িয়াতে ‘১৬ জনকে নির্বিচারে হত্যা করা হয়েছে। বি বাড়ীয়ায় নির্মম হত্যাকান্ডের
প্রতিবাদে ও হত্যাকারীদের ফাঁসির দাবিতে হেফাজতে ইসলাম বাংলাদেশের সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ (৩১ মার্চ) বুধবার সকালে সাংবাদিক সম্মেলনে হেফাজতে ইসলাম বাংলাদেশ ব্রাহ্মণবাড়িয়া জেলার সাধারণ সম্পাদক ও জামিয়া ইসলামিয়া ইউনুসিয়ার মুহতামিম মুফতি মুবারক উল্লাহ লিখিত বক্তব্য পাঠ করেন। এসময় হেফাজতের নায়বে আমির মাওলানা সাজিদূর রহমান সহ স্থানীয় উলামায়ে কেরাম উপস্থিত ছিলেন।

নিম্নে লিখিত বক্তব্য তুলে ধরা হলো-

বিসমিল্লাহির রাহমানির রাহীম

প্রিয় সাংবাদিক ভাইয়েরা!

আসসালামু আলাইকুম, আমাদের ডাকে সাড়া দিয়ে উপস্থিত হওয়ার জন্য আপনাদের সকলের প্রতি রইলাে আন্তরিক মােবারকবাদ।

আজ ৩১/০৩/২০২১ ইং রােজ বুধবার সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়ায় পরিকল্পিতভাবে ১৫ জনকে নারকীয় হত্যাকান্ডের ব্যাপারে আপনাদের মাধ্যমে দেশবাসীকে অবগত করানাে এবং এই নারকীয় হত্যাকান্ডের বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে হেফাজতে ইসলাম বাংলাদেশ ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার আজকের এই সংবাদ সম্মেলন।

প্রিয় সাংবাদিক ভাইয়েরা! আপনারা অবগত আছেন যে গত ২৬ শে মার্চ শুক্রবার ২০২১ ইং বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে সুবর্ণজয়ন্তীর আনন্দঘন অনুষ্ঠান উদযাপন করার কথা ছিল। এ উপলক্ষ্যে রাষ্ট্রীয় আমন্ত্রণে বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানগণ বাংলাদেশে আমন্ত্রিত হয়েছিল, তাতে দেশের জনগণ, তৌহিদী জনতার কোন আপত্তি ছিল না, কিন্তু শতকরা ৯০% মুসলমানের এই দেশে পাশের দেশ ভারতের সাম্প্রদায়িক প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি! যার নেতৃত্বে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করে হাজার হাজার মুসলমানকে হত্যার অভিযােগ রয়েছে। মুসলমানদের ঐতিহ্য বাবরি মসজিদ ধ্বংস করে সেখানে রাম মন্দির নির্মাণকারী এই মােদিকে রাষ্ট্রীয় আমন্ত্রণে সম্মানিত করার বিষয়টি বাংলাদেশের মুসলমানরা মেনে নিতে পারেনি। মােদির আগমনের প্রতিবাদে অরাজনৈতিক সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশসহ অন্যান্য ইসলামী দলগুলাের কোন রকম কর্মসূচি ছাড়াই জাতীয় মসজিদ বায়তুল মােকাররমসহ দেশের বিভিন্ন স্থানে দেশ প্রেমিক তৌহিদী জনতা শান্তিপূর্ণ প্রতিবাদে নেমে আসে। ২৬ শে মার্চ শুক্রবার বাদ জুমা বায়তুল মােকাররম জাতীয় মসজিদে মুসল্লিদের শান্তিপূর্ণ প্রতিবাদে পুলিশের বর্বরােচিত গুলিবর্ষণ করে। এ খবর ছড়িয়ে পড়লে দেশের বিভিন্ন স্থানে বিক্ষুব্ধ জনতা রাস্তায় নেমে আসে। উম্মুল মাদারিস হাটহাজারী মাদ্রাসার ছাত্ররাও রাস্তায় নেমে বিক্ষোভ করতে থাকে, কোন রকম উস্কানি ছাড়া দেশের প্রাচীনতম এই মাদ্রাসার ছাত্রদের উপর পুলিশ গুলি বর্ষণ করে করে ৪ জনকে শহীদ করা হয়। ৪ জন মাদ্রাসার ছাত্রের শহীদ হবার খবর আসার পর স্বাভাবিক কারণেই ব্রাক্ষণবাড়িয়াতে মাদ্রাসার ছাত্রদের মনে ক্ষোভের সঞ্চার হয় এবং তারা শান্তিপূর্ণ সভা-সমাবেশ ও প্রতিবাদ মিছিল করে। মাদ্রাসার ছাত্রদেরকে হত্যার প্রতিবাদে হেফাজতে ইসলাম বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে পরদিন (শনিবার) দেশব্যাপী বিক্ষোভ মিছিল ও রবিবার দেশব্যাপী শান্তিপূর্ণ হরতাল আহবান করে। হেফাজতে ইসলাম বাংলাদেশ এর কেন্দ্রীয় নায়েবে আমীর আল্লামা সাজিদুর রহমান এবং ব্রাক্ষণবাড়ীয়া জেলা সাধারণ সম্পাদক মুফতী মুবারকুল্লাহর নেতৃত্বে শনিবার বিক্ষোভ মিছিলের কর্মসূচী কোন বিশৃঙ্খলা ছাড়াই অত্যন্ত শান্তিপূর্ণভাবে সমাপ্ত হয়।

প্রিয় সাংবাদিক ভায়েরা! সেই বিক্ষোভ মিছিল যােহরের আগেই শান্তিপূর্ণভাবে সমাপ্ত হয়। কিন্তু বাদ আসর ব্রাক্ষণবাড়ীয়া সদর আসনের সাংসদ র, আ, ম, উবায়দুল মুক্তাদির চৌধুরীর নেতৃত্বে একটি লাঠিয়াল মিছিল টি.এ.রেড অতিক্রম করার সময়। এমপির নির্দেশে মিছিলটি জামিয়া ইসলামিয়া ইউনুসিয়া মাদ্রাসায় হামলা করার জন্য মাদ্রাসার দিকে ককটেল বিস্ফোরণ ঘটাতে ঘটাতে মারমুখী হয়ে জঙ্গী স্টাইলে এগিয়ে আসে। এবং সেই মিছিলে ছাত্রলীগের কতিপয় উশৃঙ্খল নেতাকর্মী ককটেল, পিস্তল, রামদা সহ দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে শতবর্ষের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া ইসলামিয়া ইউনুসিয়া মাদ্রাসার মূল ফটকের সামনে প্রায় ২০ থেকে ২৫ টি হাতবােমা, ককটেল বিস্ফোরণ ঘটায়। এবং মাদ্রাসার দরজা জানালার কাচ ভাংচুর করে ব্যাপক ক্ষয়ক্ষতি করে।

সাধারণ তাওহিদী জনতা যখন জামিয়া ইসলামিয়া ইউনুসিয়া মাদ্রাসায় আক্রমণের সংবাদ পায় তখন তারা তাৎক্ষনিক প্রতিরােধ করার চেষ্টা করে। ছাত্রলীগের সন্ত্রাসী বাহিনী সাধারণ মানুষদের উপর ককটেল ও গুলি ছুড়ে। ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করে। বাদ মাগরিব শহর জুড়ে বিদ্যুৎ সংযােগ, ইন্টারনেট সংযােগ বন্ধ করে পুলিশ, বিজিবি, ছাত্রলীগ, যুবলীগ নির্বিচারে যৌথ গুলিবর্ষণ করতে থাকে, যার ফলে তখন দুইজন গুলিবিদ্ধ হয়ে শহীদ হয়। দুইজন শহীদ হবার খবর আসার পর সাধারণ মানুষ রাজপথে নেমে আসে, তখন তাদের উপর নির্বিচারে গুলিবর্ষণ করতে থাকে ছাত্রলীগ, পুলিশ ও বিজিবি।

প্রিয় সাংবাদিক ভায়েরা ব্রাক্ষণবাড়ীয়ার পরিবেশ অত্যন্ত শান্তিপূর্ণ ছিল। কারা এই শান্তিপূর্ণ পরিবেশকে অশান্ত করলাে তা দিবালােকের ন্যায় স্পষ্ট। এমপি মুক্তাদির চৌধুরী যদি সেদিন ছাত্রলীগের সন্ত্রাসীদের জামিয়া ইসলামিয়া ইউনুসিয়া মাদ্রাসায় হামলা করার নির্দেশ ও উপস্থিত থেকে সহযােগিতা না করতাে তাহলে ব্রাক্ষণবাড়ীয়ার পরিবেশ অশান্ত হতাে না। এবং ১৫ জনকে শাহাদাত বরণ করতে হতাে না। তার প্রত্যক্ষ ও পরােক্ষ মদদে জামিয়া ইসলামিয়া ইউনুসিয়া মাদ্রাসায় সন্ত্রাসী হামলা চালানাের কারণেই সাধারন। মুসলমানদের কলিজায় আঘাত লাগে। মানুষ জামিয়া ইসলামিয়া ইউনুছিয়ার ভালবাসায় ও তার হেফাজতে রাস্তায় নেমে আসে। কিন্তু পুলিশ বিজিবি ও ছাত্রলীগের নির্বিচারে গুলিবর্ষণে জেলার বিভিন্নস্থানে ১৫ জন নিহত হয় ও প্রায় ৫০০ জন আহত হয়। এর সম্পূর্ণ দায়দায়িত্ব এমপি মুক্তাদির চৌধুরীকেই নিতে হবে। এই হামলার কিছু ভিডিওক্লিপ্স ও স্টিল ছবি আমাদের কাছে সংরক্ষিত রয়েছে যা প্রশাসন তদন্তের স্বার্থে আমাদের কাছে চাইলে আমরা দিতে প্রস্তুত।

প্রিয় সাংবাদিক ভায়েরা, আপনারা জানেন ব্রাক্ষণবাড়ীয়া আলেম উলামা অধ্যুষিত এলাকা। আবহমান কাল থেকেই এখানে শান্তির বানী ছড়িয়ে যাচ্ছেন উলামায়ে কেরাম। আলেম উলামা কখনােই কোন রকম অশান্তি বা বিশৃঙ্খলার সাথে জড়িত ছিল। আলেম উলামাদের আন্দোলন সব সময় শান্তিপূর্ণ ছিল। কিন্তু গত ২৬/৩/২১ থেকে ২৮/৩/২১ তারিখ পর্যন্ত ব্রাক্ষণবাড়ীয়ায় জালাও পােড়াও সহ যত অপ্রীতিকর ঘটনা ঘটেছে, এই ঘটনার সাথে আন্দোলকারীরা কোন ভাবেই জড়িত নয়। আমরা মনে করি তৌহিদী জনতার আন্দোলনকে প্রশ্নবিদ্ধ করার উদ্দেশ্যে সদর এমপি মুক্তাদির চৌধুরী পরিকল্পিতভাবে ছাত্রলীগ-যুবলীগের মাধ্যমে জালাও পােড়াও সহ এ সকল ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে। তাই এর দায়ভার সদর এমপিকেই বহন করতে হবে।

প্রিয় সাংবাদিক ভায়েরা, আজকের সাংবাদিক সম্মেলন থেকে আমরা অবিলম্বে এই নারকীয় হত্যাকান্ডের সাথে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি করছি এবং বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে হত্যাকারীদের বিচারের দাবী করছি। পাশাপাশি নিহত পরিবারদের ক্ষতিপূরণ ও আহতদের সুচিকিৎসার জন্য প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য বাংলাদেশ সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি। এবং মিথ্যা মামলা দিয়ে আলেম উলামা, সাধারণ মানুষদের হয়রানি না করার জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানাচ্ছি। পরিশেষে মহান রাব্বল আলামিনের নিকট সকল সাংবাদিক ভাইদের দুনিয়া ও আখেরাতের কল্যাণ কামনা করছি