কানাইঘাটে খেজুরগাছ প্রতীকে ২ আলেম চেয়ারম্যান নির্বাচিত

প্রকাশিত: ১০:৩০ অপরাহ্ণ, জানুয়ারি ৫, ২০২২

কানাইঘাটে খেজুরগাছ প্রতীকে ২ আলেম চেয়ারম্যান নির্বাচিত

সিলেট রিপোর্ট :

পঞ্চম ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে সিলেটের সীমান্তবর্তী কানাইঘাট উপজেলার ৯ টি ইউনিয়নে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। বুধবার (৫ জানুয়ারি) সকাল ৮টা থেকে শুরু হয় ভোটগ্রহণ, যা চলে বিকেল ৪টা পর্যন্ত। নির্বাচনকে ঘিরে উপজেলাজুড়ে ছিল ভোটের আমেজ। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হতে প্রশাসনের পক্ষ থেকে ছিল  যথেষ্ট প্রস্তুতি ।

এদিকে পঞ্চম ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে সিলেটের কানাইঘাট উপজেলায় ২টি ইউনিয়নে দুইজন আলেম চমক দেখিয়েছেন। জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ মনোনীত খেজুরগাছ প্রতীক নিয়ে ২নং লক্ষীপ্রসাদ পশ্চিম  ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন মাওলানা জামাল উদ্দীন ও উপজেলার ৯নং রাজাগঞ্জ ইউপি নির্বাচনে খেজুরগাছ প্রতীকে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জমিয়ত নেতা মাওলানা শামসুল ইসলাম। অপরদিকে কানাইঘাট উপজেলার ৫নং বড়চতুল ইউনিয়নের ৭নং ওয়ার্ডে মেম্বার পদে আপেল মার্কা নিয়ে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন মাওলানা খলিলুর রহমান। ৮নং ঝিংগাবড়ী ইউনিয়নের ২নং ওয়ার্ডে  মাওলানা আব্দুর রাজ্জাক এবং ১নং ওয়ার্ডে  হাফিজ মাহমুদ মেম্বার হয়েছেন। এতে কানাইঘাটে বিরাজ করছে আলাদা আমেজ, আনন্দ।

কেন্দ্রভিত্তিক ফলাফলে জানা গেছে, ১ নং লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী তমিজ উদ্দিন ( বর্তমান মেম্বার), ২ নং লক্ষীপ্রসাদ পশ্চিম ইউনিয়নে  জমিয়তে উলামায়ে ইসলাম মনোনীত খেজুরগাছ মার্কার প্রার্থী মাওলানা জামাল উদ্দিন, ৩ নং দিঘীরপাড় ইউনিয়নে কেন্দ্রভিত্তিক ফলাফলে বিজয়ী হয়েছেন সতন্ত চেয়ারম্যান প্রার্থী মোটরসাইকেল মার্কার আব্দুল মোমিন চৌধুরী, ৪ নং সাঁতবাক ইউনিয়নে কেন্দ্রভিত্তিক ফলাফলে বিজয়ী হয়েছেন (সতন্ত্র) চশমা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আবু ত্যায়িব শামীম, ৫ নং বড়চতুল ইউনিয়নে কেন্দ্রভিত্তিক ফলাফলে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন আনারস প্রতীকের (সতন্ত্র) চেয়ারম্যান প্রার্থী আন্দু মালিক চৌধুরী, ৬নং সদর ইউনিয়নে বিপুল ভোটে কেন্দ্রভিত্তিক ফলাফলে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী আফসার উদ্দিন আহমেদ চৌধুরী, ৭ নং দক্ষিণ বানীগ্রাম ইউনিয়নে কেন্দ্রভিত্তিক ফলাফলে বিজয়ী হয়েছেন (সতন্ত্র) চেয়ারম্যান মোটরসাইকেল মার্কার মাস্টার লোকমান আহমদ, ৮নং ঝিঙাবাড়ী ইউনিয়নে এখন পর্যন্ত এগিয়ে রয়েছেন চশমা মার্কার (সতন্ত্র) চেয়ারম্যান প্রার্থী মাওলানা আব্দুর রহমান এবং ৯ নং রাজাগঞ্জ ইউনিয়নে জমিয়তে উলামায়ে ইসলাম মনোনীত খেজুরগাছ মার্কার প্রার্থী মাওলানা শামসুল ইসলাম চেয়ারম্যন নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে কোন প্রার্থী ও তার সমর্থকরা ভোট কেন্দ্রে যাতে বিশৃংখলা করতে না পারে, ভোটারদের ভোট কেন্দ্রে আসতে বাধা না দেয়, কেন্দ্র দখল ও ব্যালেট পেপার ছিনতাই করতে না পারে কেউ সেজন্য কঠোর ব্যবস্থা নিয়েছিল পুলিশ প্রশাসন। তাই সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পুলিশ, র‌্যাব ও বিজিবি টিম টহল দিয়েছে । ৯টি ইউনিয়নের নির্বাচনে চেয়ারম্যান পদে ৬৩জন, সাধারন সদস্য পদে ৪২৭ জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদে ১০১ জন প্রতিদ্বন্ধিতা করেন। উপজেলার ৯ টি ইউনিয়নে ৮৫টি ভোট কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ছিল ১লাখ ৬৮ হাজার ৪৯৩ জন।

এই সংবাদটি 76 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com