সিলেটবৃহস্পতিবার , ২ ফেব্রুয়ারি ২০২৩
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটর জন্য নতুন পূর্বাভাস

Ruhul Amin
ফেব্রুয়ারি ২, ২০২৩ ৪:১৮ পূর্বাহ্ণ
Link Copied!

ফেব্রুয়ারি মাসের মাঝামাঝিতে সারা দেশে শীত বাড়ার আভাস দিলেও সিলেটে মৃদু বা শৈতপ্রবাহের কোন সম্ভবনা নেই এমনটাই জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর বলেছে। সিলেট বুধবার (০১ ফেব্রুয়ারি) সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৭ ডিগ্রি সেলসিয়াস।

সিলেট আবহাওয়া অধিদপ্তরের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী জানান, সর্বনিম্ন তাপমাত্রা ১০ডিগ্রি সেলসিয়াসের নিচে থাকলে তাকে শৈতপ্রবাহ ধরা হয়। তবে এবছর সিলেটের মৌলভীবাজার ছাড়া কোন জায়গায় এত কম তামপাত্রা রেকর্ড হয় নি। আগমী কয়েকদিনেও সিলেটে শৈতপ্রবাহের সম্ভবনা নেই।

সাঈদ আহমদ সিলেটের আকাশে মেঘ রয়েছে, যার কারণে সূর্যের আলো পরার পর সেটি বের হতি পারছে না। তাই গরম অনুভূত হচ্ছে। তবে চলতি মাসের প্রথম সাপ্তাহ থেকে তাপমাত্রা কিছুটা কমতে পারে। তবে সেটি শৈতপ্রবাহ নয়। সে সময় তাপমাত্রা ১২ থেকে ১৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে।

আবহাওয়া অধিদপ্তরের বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে সিনপটিক অবস্থা নিয়ে বলা হয়, নিম্নচাপটি দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও সংলগ্ন এলাকায় অবস্থান করছে। এটি পশ্চিম-দক্ষিণ পশ্চিম দিকে অগ্রসর হতে পারে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। এ ছাড়া উপমহাদেশীয় উচ্চতাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও সংলগ্ন এলাকায় অবস্থান করছে।

এসময় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। শেষ রাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, মঙ্গলবার দেশের সর্বোচ্চ ৩২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল কক্সবাজারে। বুধবার দেশের সর্বনিম্ন ১৪.২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয় পঞ্চগড়ের তেঁতুলিয়ায়।