সিলেটবৃহস্পতিবার , ২২ ফেব্রুয়ারি ২০২৪
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

হলি আর্ট যুব উন্নয়ন সংস্থার উদ্যোগে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

Ruhul Amin
ফেব্রুয়ারি ২২, ২০২৪ ৮:৪৬ অপরাহ্ণ
Link Copied!

গোলাপগঞ্জ উপজেলার হেতিমগঞ্জের পাঁচমাইলস্থ বরায়া উত্তরভাগস্থ হলি আর্ট যুব উন্নয়ন সংস্থার উদ্যোগে ২১ ফেব্রুয়ারি বুধবার মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এক আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

হলি আর্ট যুব উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠাতা পরিচালক উদ্যোক্তা, বিভাগীয় পদপ্রাপ্ত ও যুব সংগঠক আশফাক উদ্দিন আহমদ ও সংস্থার সহ সভাপতি নারী উদ্যোক্তা ও আত্মকর্মী ছালেহা বেগম এর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সাজিয়া আক্তার রাহী, সংস্থার সহকারী পরিচালক মুন্নি বেগম, অফিস সহকারী পরিচালক নাহিদ আহমদ, সহকারী ডলি ্েবগম, সামাদ আহমদ ও রুহেনা বেগম, সাব্বির আহমদ রাজু, সামাদ আহমদ, নিলা মিত্র, কলি আক্তার, আতিয়া ইবনাত, রহিমা আক্তার, রহিমা বেগম, সাদিয়া আহমদ, খোদেজা আক্তার, বুশরা আক্তার, সুমি বেগম, জাসমিন আক্তার, শারমিন আক্তার, রেজিয়া আক্তার, নাদিয়া আক্তার, রশিদ আহমদ প্রমুখ সহ প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থী।

এর আগে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস বিষয়ক শিশুদের মধ্যে চিত্রাঙ্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। চিত্রাঙ্ক প্রতিযোগিতায় এলাকার শিশু-কিশোরগণ অংশ গ্রহণ করে।

পরে বিজয়ী শিশুদের মধ্যে পুরস্কার বিতরণ করেন সংস্থার সভাপতি আশফাক উদ্দিন আহমদ সহ নেতৃবৃন্দ।

প্রধান অতিথি আশফাক উদ্দিন আহমদ বলেন, বেকার দূর করতে সাধারণ শিক্ষার পাশাপাশি কর্মমুখী শিক্ষার বিকল্প নেই। সিলেট অঞ্চলে প্রতিটি পরিবারে একজন প্রশিক্ষিত যুব আত্মকর্মী সৃষ্টির লক্ষ্যে নিরলসভাবে কাজ করছে হলি যুব উন্নয়ন সংস্থা। তিনি বলেন, আমরা শুধু শিক্ষিত হচ্ছি কিন্তু কর্ম পাচ্ছি না। কর্মমুখী শিক্ষা গ্রহণ করলে বেকারত্ব দূর হন। তিনি বলেন, নতুন প্রজন্মের দেশের ইতিহাস ঐতিহ্য তুলে ধরতে হবে। তাই বিভিন্ন জাতীয় দিবসে শিশুদের নিয়ে প্রতিযোগিতা মূলক অনুষ্ঠানের আয়োজনের মাধ্যমে তাদের জ্ঞানের পরিধি বৃদ্ধি করা সম্ভব। শিশুদের মধ্যে দেশপ্রেম জাগ্রত করতে সরকারের পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক ও সংগঠনগুলোকে প্রতিযোগিতামূলক অনুষ্ঠানের আয়োজন করার আহবান জানান।