সিলেটবৃহস্পতিবার , ২৮ মার্চ ২০২৪
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটস্থ সুনামগঞ্জ সমিতির ইফতার মাহফিল ও আলোচনা সভা সম্পন্ন

Ruhul Amin
মার্চ ২৮, ২০২৪ ৮:১৩ অপরাহ্ণ
Link Copied!

সিলেটস্থ সুনামগঞ্জ সমিতির ইফতার মাহফিল ও আলোচনা সভা ২৮ মার্চ বৃহস্পতিবার বিকালে নগরীর ধোপাদিঘিরপারস্থ একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়।

সুনামগঞ্জ সমিতি সিলেটের সভাপতি মোঃ নাসিম হোসাইনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক ছাব্বির আহমদ ও সহ সাধারণ সম্পাদক অধ্যাপক লেঃ মোঃ মনিরুল ইসলাম এর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সমিতির সহ সভাপতি ড. দিদার চৌধুরী।

বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন অধ্যক্ষ তাজ উদ্দিন আহমদ, মোঃ আরিফ মিয়া, প্রফেসর আব্দুল মান্নান খান, প্রফেসর ড. মোস্তাক আহমদ, বাংলাদেশ ব্যাংকের পরিচালক আমিনুল ইসলাম, প্রফেসর ড. আব্দুল্লাহ আল হোসাইন, মোঃ নজরুল ইসলাম, ড. তোফায়েল আহমদ, শাহ আবরু মিয়া, এডভোকেট মুজাক্কির হোসেন কামালী, অধ্যাপক দিলোয়ার হোসেন বাবর, গোলাম কাদের চৌধুরী, তারা মিয়া, আশরাফুর রহমান চৌধুরী, আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া, কাশমির রেজা, পিযুষ পুরকায়স্থ টিটু, সাখাওয়াত হোসেন আজাদ, শাহ হারুনুর রশিদ, সাইদুর রহমান মুকুল, এম.এ. রশিদ আহমদ এটিএম তারেক, এডভোকেট আবুল কাশেম, এডভোকেট আকবর হোসেন, নাদিয়া সুলতানা, জিয়াউল হক, ইঞ্জিনিয়ার আনোয়ার হোসেন, মোঃ সাদিকুর রহমান, রাকিবুল্লাহ, শমসের আলী, মাশুক আহমদ তারেক, মাওলানা আব্দুল মালিক চৌধুরী, দবিরুল ইসলাম, আব্দুল হাই পীর, অধ্যাপক খসরুজ্জামান, সামছুল হুদা জালাল, শওকত হাসান আকঞ্জি প্রমুখ। ইফতার মাহফিলে সুনামগঞ্জ সমিতি সিলেটের সদস্যবৃন্দ ছাড়াও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন সমিতির প্রবাসী কল্যাণ সম্পাদক মোস্তাফিজুর রহমান। রমজানের তৎপর্য্য বিষয়ক আলোচনা শেষে দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া পরিচালনা করেন জালালাবাদ কলেজ সিলেটের সহকারী অধ্যাপক মাওলানা ছায়েম আহমদ চৌধুরী।

ইফতার মাহফিল পূর্ব আলোচনা সভায় বক্তারা বলেন, আত্মশুদ্ধি ও তাকওয়া অর্জনের মাস পবিত্র মাহে রমজান। এ মাসে মহাগ্রন্থ আল কোরআন নাজিল হয়েছে। কুরআন নাজিলের মাসে ইবাদত বন্দেগীর পাশাপাশি রমজানের শিক্ষাকে কাজে লাগিয়ে দেশ-জাতি ও মানুষের কল্যাণে স্ব স্ব অবস্থান থেকে সহযোগিতার মাধ্যমে কাজ করতে হবে। বক্তারা বলেন, সিলেটস্থ সুনামগঞ্জ সমিতির ঐতিহ্য রয়েছে, সেই ঐতিহ্যকে অনুসরণ করে সমিতি শিক্ষা, চিকিৎসা, মানবসেবা সহ উন্নয়নমূলক কাজে ভূমিকা রাখছে। বক্তারা এই সমিতির মত অন্যান্য সামাজিক সংগঠনগুলোকে দেশের কল্যাণে কাজ করার আহবান জানান।