সিলেটরবিবার , ১ জানুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

নই মিয়া দারুল কোরআন দাখিল মাদ্রাসায় বই বিতরণ

Ruhul Amin
জানুয়ারি ১, ২০১৭ ৮:১২ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট : দক্ষিণ সুরমা উপজেলার মোগলা বাজার ইউনিয়নের রাঘবপুর নই মিয়া দারুল কোরআন দাখিল মাদরাসায় গতকাল ১লা জানুয়ারী রোববার বিনামূল্যে পাঠ্যবই বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন মোগলাবাজার ইউপি চেয়ারম্যান ফখরুল ইসলাম সাইস্তা। তিনি বলেন, শিক্ষিত জাতি গড়ে তুলতে হলে শিক্ষকদের সাথে অভিভাবকদেরও এগিয়ে আসতে হবে। নতুন বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে বিনামূল্যের পাঠ্যবই তুলে দেওয়া সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ। বর্তমান সরকার দেশের শিক্ষা ব্যবস্থার উন্নয়নে এই পদক্ষেপ গ্রহণ করেন। এর আগে কোনো সরকারই বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে বই পৌঁছাতে পারেনি।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বের কারণে দেশ আজ শিক্ষা ক্ষেত্রে অনেক এগিয়ে গেছে। শিক্ষার উন্নয়নে বর্তমান সরকারের শিক্ষামন্ত্রী আমাদের সিলেটের কৃতি সন্তান নুরুল ইসলাম নাহিদ নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি নই মিয়া দাখিল মাদরাসার শিক্ষার্থীরা ইবতেদায়ী ও জেডিসি পরীক্ষায় শতভাগ সাফল্য অর্জন করায় শিক্ষক ও শিক্ষার্থীদের ধন্যবাদ জানান।
মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি মোঃ সমস উদ্দিনের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মোঃ সামিনুল হকের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র শিক্ষক মিসবাহ উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক মেম্বার মোঃ মিলাদ আহমদ, মাদরাসা সেক্রেটারী জলিল আহমদ, অর্থ সম্পাদক সুমন আহমদ। বক্তব্য রাখেন মাদরাসা সুপার মাওলানা মুহাম্মদ মাহমুদুল হাসান, প্রবীণ শিক্ষক মোহাম্মদ আলী, মাসুক আহমদ, সহকারী শিক্ষক মোঃ মজির উদ্দিন, সিনিয়র শিক্ষক নোমান আহমদ, আব্দুল মোকাদিস, হুমায়ুন কবির, রুনা বেগম, সামিয়া বেগম সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। এছাড়াও পাঠ্যবই বিতরণ অনুষ্ঠানে অভিভাবক সহ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।