বৃহস্পতিবার, ০২ ফেব্রু ২০১৭ ০৪:০২ ঘণ্টা

পুত্রসহ দানবীর রাগীব আলীর ১৪ বছর করে দণ্ড

Share Button

পুত্রসহ দানবীর রাগীব আলীর ১৪ বছর করে দণ্ড

সিলেট রিপোর্ট:  তারাপুর চা-বাগান বন্দোবস্ত নিয়ে ভূমি মন্ত্রণালয়ের স্মারক জালিয়াতির ঘটনায় দায়েরকৃত মামলায় রাগীব আলী ও তার ছেলে আবদুল হাইকে চারটি ধারায় মোট ১৪ বছর করে কারাদণ্ড প্রদান করেছেন আদালত। একইসাথে তাদেরকে চারটি ধারায় ১০ হাজার টাকা করে ৪০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে এক মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে।সিলেট মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরো বৃহস্পতিবার বিকাল ৩টায় এ রায় প্রদান করেন।

আদালতের পিপি মিসবাহ উদ্দিন সিরাজ জানান, আদালত প্রত্যেককে ৪৬৬ ধারায় ৬ বছর ও ৪৬৮ ধারায় ৬ বছর করে কারাদণ্ড দিয়েছেন। এছাড়া ৪২০ ও ৪৭১ ধারায় প্রত্যেককে এক বছর করে কারাদণ্ড প্রদান করা হয়েছে। সবমিলিয়ে ১৪ বছর করে প্রত্যেককে কারাদণ্ড দেওয়া হয়েছে।

তিনি জানান, আদালত রাগীব আলী ও তার ছেলেকে চারটি ধারায় ১০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা জরিমানা করেছেন।

প্রসঙ্গত, তারাপুর চা-বাগান পুরোটাই দেবোত্তর সম্পত্তি। ১৯৯০ সালে রাগীব আলী ভুয়া সেবায়েত সাজিয়ে এ বাগান দখল করেন বলে অভিযোগ ওঠে। ১৯৯৯ সালে ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি রাগীব আলীর বিরুদ্ধে তদন্ত শুরু করে।  ২০০৫ সালের ২৫ সেপ্টেম্বর সিলেটের তৎকালীন সহকারি কমিশনার (ভূমি) এসএম আবদুল কাদের বাদী হয়ে ভূমি মন্ত্রণালয়ের স্মারক জালিয়াতি এবং সরকারের এক হাজার কোটি টাকা আত্মসাতের ঘটনায় দুটি মামলা দায়ের করেন।

এই সংবাদটি 1,592 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com