সিলেটবৃহস্পতিবার , ১৮ মে ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বরুনা মাদরাসায় দাওরা পরীক্ষা কেন্দ্র পরির্দশন

Ruhul Amin
মে ১৮, ২০১৭ ৫:০৭ অপরাহ্ণ
Link Copied!

মুস্তাকিম আল মুনতাজ, মৌলভীবাজার থেকে : সরকার কর্তৃক কওমী মাদরাসার দাওরায়ে হাদীসকে মাস্টার্স সমমানের স্বীকৃতি ঘোষণার পর প্রথমবারের মত দেশব্যাপী অনুষ্টিত হচ্ছে আল হাইআতুল উলইয়া লিল জামিআতিল কাওমিয়া বাংলাদেশ এর তাকমীল ফিল হাদীস (মাস্টার্স সমমান) পরীক্ষার্থীদের কেন্দ্রীয় পরীক্ষা।
১৫ ই মে সোমবার থেকে শুরু হওয়া উক্ত পরীক্ষায় সিলেট বিভাগের অন্যতম দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান, জামিয়া লুৎফিয়া আনওয়ারুল উলুম হামিদনগর বরুনা মাদরাসা কেন্দ্রে উৎসবমুখর পরিবেশে আল হাইআতুল উলইয়া লিল জামিআতিল কাওমিয়া বাংলাদেশ এর তাকমিল ফিল হাদীসের পরীক্ষা। বরুনা মাদরাসার সদরে মুহতামিম ও শায়খুল হাদীস আল্লামা শায়খ খলীলুর রহমান হামিদী (দাঃবাঃ) এর দোয়ার মাধ্যমে অনুষ্টিত পরীক্ষার প্রথম দিন উপস্থিত ছিলেন জামিয়ার সহকারী শিক্ষাসচিব মাওলানা হাফিজ শফিউল আলম, আল-খলীল কোরআন শিক্ষা বোর্ড বাংলাদেশ এর সম্পাদক ও বরুনা মাদ্রাসার সিনিয়র মুহাদ্দিস মাও. হিলাল আহমদ, প্রধান পরীক্ষক ও রায়পুর মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা আব্দুল আহাদ চৌধুরী, সহকারী হিসাবে ঘড়গাও মাদরাসার সিনিয়র মুহাদ্দিস মাওলানা কামরুজ্জামান, দারুল উলুম মৌলভীবাজারের মুহাদ্দিস মাওলানা সাইফুর রহমান ফয়সল আছেন। আরো উপস্থিত ছিলেন জামিয়ার শিক্ষক হাফিজ মাওলানা উবায়দুল হক, হাফিজ আব্দুল হাই ও মাষ্টার আবু হানিফ খান। আমীরে আন্জুমানে হেফাজতে ইসলাম শায়খুল হাদীস আল্লামা খলীলুর রহমান হামিদী পরীক্ষার্থীদের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ নসীহত করে সারাদেশের তাকমিলের পরীক্ষায় অংশগ্রহণকারী ও বরুনা মাদরাসার দাতা ভাই বোনদের কল্যাণ কামনা করে মোনাজাত করেন।

এদিকে অনুষ্টিত পরীক্ষার হল পরিদর্শনে আসেন উলামা পরিষদের সভাপতি ও শায়খুল হাদীস আল্লামা আঃ বারী ধর্মপুরী, মাওঃ গিয়াস উদ্দীন, প্রিন্সিপাল- রায়পুর মাদ্রাসা মৌলভীবাজার, রাজনগর উপজেলার ভাইস চেয়ারম্যান ও আনওয়ারুল কোরআন মাদ্রাসার প্রিন্সিপাল মাওঃ আহমদ বিলাল প্রমুখ। উল্লেখ্য যে, এবছর বরুনা মাদ্রাসায় আল-হাইআতুল উলইয়া লিল জামিআতিল কাওমিয়া বাংলাদেশ ও আযাদ দ্বীনি এদারায়ে তা’লীম সিলেট বিভাগ বোর্ড এর মোট ১৯৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছেন।