সিলেটবৃহস্পতিবার , ২২ জুন ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

এদারার ফলপ্রকাশ, জামিয়া হিদায়াতুল ইসলামের ঈর্ষনীয় সাফল্য

Ruhul Amin
জুন ২২, ২০১৭ ১২:৫৯ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: সিলেট বিভাগ ভিত্তিক দেশের প্রাচিনতম কওমী মাদরাসা শিক্ষা বোর্ড ‘আযাদ দ্বীনী এদারা তালীম বাংলাদেশ ৩৭/৩৮ হিজরি সনের কেন্দ্রীয় পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। বুধবার (২১ জুন) পুর্বঘোষণা অনুয়াযী এদারা কর্তৃপক্ষ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিদের হাতে নিজ নিজ প্রতিষ্ঠানের ফলাফলের মার্কশীট তুলে দেন। বোর্ডের পক্ষ থেকে নিয়মতান্ত্রিক কোন ফলাফল মিডিয়ায় প্রচার না করায় বিস্তারিত জানাযায়নি। পৃথক ভাবে বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে নিজ নিজ প্রতিষ্ঠানের ফলাফল সংগ্রহ করে প্রচার করতে দেখাগেছে।
জানাগেছে, সিলেট নগরীর প্রায় অর্ধশত কওমী শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ঈর্ষনীয় ফলাফল করেছে জামিয়া হিদায়াতুল ইসলাম। নগরীর রায়নগরে ভাড়াটে বাড়ীতে পরিচালিত এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শতভাগ উত্তীর্ণ হয়েছেন। জামিয়ার প্রিন্সিপাল মুফতি মুতিউর রহমান সিলেট রিপোর্টকে জানান, এবছর হিফজসহ চারটি স্থরে মোট ৪০ জন শিক্ষার্থী এদারা ও তানযিমের কেন্দ্রীয় পরীক্ষায় অংশ নিয়ে ২৪ জনই মমতাজ পেয়েছেন। এর আগের বছর ১৩ জনের মধ্যে ১১জনই মমতাজ পেয়ে কৃতিত্বের স্বাক্ষর রাখতে সক্ষম হয়।
এবারের ঘোষিত ফলাফলে মুতাওয়াসসিতা ৩য় বর্ষে (৮ম শ্রেণি) ১০ জন পরীক্ষার্থীর মধ্যে ৫ জন মমতাজ, সপ্তম শেণিতে ৬ জনের মধ্যে মমতাজ পেয়েছেন ৫ জন। এছাড়া ইবতেদায়ী ৫ম শ্রেণির ১২ জনের মধ্যে ৬জন মমতাজ এবং হিফজুল কোরআনে ১২ জনের মধ্যে ৮ জন ছাত্রই মমতাজ পেয়েছেন। এছাড়া সম্মিলিত মেধাতালিকায় জামিয়া হিদায়াতুল ইসলাম এদারায় যথাক্রমে ইবতে: পঞ্চম শ্রেণিতে ৫, অষ্টম শ্রেণিতে ১০, তানযিমে সম্মিলিত মেধাতালিকায় সপ্তম শ্রেণিতে ৪র্থ ও ১১ তম স্থান অধিকার করেছে। বিগত বছর হিফজ বিভাগে মেধাতালিকায় ৫,৭,১৩,১৮ ও ১৯ নং স্থান পেয়ে কৃতিত্ব অর্জন করতে সক্ষম হয় এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীগন।
মিষ্টিমুখ: জামিয়ার ছাত্ররা কৃতিত্বপুর্ন সাফল্যে বুধবার রাতে কৃতিছাত্রদের ফুলেল শুভেচ্ছা ও সংর্বধনা প্রদান করা হয়। মুফতি মুতিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সংর্বধনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ছাত্র নেতা হাফিজ শিব্বির আহমদ রাজি, সিলেট রিপোর্ট সম্পাদক মুহাম্মদ রুহুল আমীন নগরী প্রমুখ। পরে কৃতি ছাত্রদের মিষ্টিমুখ করান হাফিজ শিব্বির আহমদ রাজি।
শিব্বির আহমদ রাজি বলেন, ২০১৩ সালে যাত্রা শুরু করে জামিয়া যে সাফল্য এনেছে এজন্র শিক্ষক ও শিক্ষার্থীগন অবশ্যই ধন্যবাদ পাওয়ার যোগ্য। আজকের ছাত্ররাই আগামী দিনের ভবিষ্যত , তাই যোগ্য নাগরিক হিসেবে নিজেকে গড়ে তুলতে হলে লেখাপড়ায় ভাল করতে হবে। তিনি জামিয়ার উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।