সিলেটবুধবার , ১৬ আগস্ট ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বাঁধ নির্মাণে দুর্নীতির মামলায় সুনামগঞ্জ যুবলীগের আহবায়ক চপল কারাগারে

Ruhul Amin
আগস্ট ১৬, ২০১৭ ৯:১৭ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:  সুনামগঞ্জে হাওরে বাঁধ নির্মাণে দুর্নীতির মামলায় বাঁধ নির্মাণের অন্যতম ঠিকাদার  ও সুনামগঞ্জ জেলা যুবলীগের আহবায়ক  খায়রুল হুদা চপলকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার ঢাকা মহানগর হাকিম মুহম্মদ ফাহদ বিন আমিন চৌধুরী সুনামগঞ্জ জেলা যুবলীগের এই আহ্বায়ককে কারাগারে পাঠানোর আদেশ দেন।

চপলকে গত মঙ্গলবার রাত পৌনে ১২টায় ঢাকার হজরত শাহজালাল বিমানবন্দর থেকে গ্রেপ্তার করে দুদক।

চপল বর্তমানে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) পরিচালক। তিনি সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সুনামগঞ্জ  জেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান নুরুল হুদা মুকুটের ছোট ভাই।

এর আগে মামলাটিতে পানি উন্নয়ন বোর্ডের বরখাস্তকৃত সুনামগঞ্জের নির্বাহী প্রকৌশলী আফছার উদ্দিন এবং ঠিকাদার মো. বাচ্চু মিয়া গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন।

চলতি বছর ২ জুলাই দুদকের সহকারী পরিচালক ফারুক আহমেদ সুনামগঞ্জ সদর থানায় মামলাটি দায়ের করেন। পানি উন্নয়ন বোর্ডের ১৫ কর্মকর্তাসহ ৬১ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়। মামলায় আসামীদের ২৮টি বাঁধ নির্মাণে ২৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগ করা হয়েছে।

সুনামগঞ্জের পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত নির্বাহী প্রকৌশলী, দু’জন উপ-বিভাগীয় প্রকৌশলী, আটজন উপ-সহকারী প্রকৌশলী এবং ছয়জন বিভিন্ন স্তরের কর্মকর্তাদের ‘ম্যানেজ’ করেই ঠিকাদাররা কোথাও ১৫ শতাংশ, কোথাও ২০ শতাংশ আবার কোথাও কাজ না করেই বিভিন্ন প্রকল্পের বিল বাবদ ওই টাকা তুলে নিয়ে যায় বলে দুদকের প্রাথমিক অনুসন্ধানে সত্যতা পাওয়া যায়।