সিলেটশুক্রবার , ২৪ নভেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বন্দর বাজারের ও কানাইঘাট থেকে বিপুল পরিমাণ অবৈধ সিগারেট জব্দ

Ruhul Amin
নভেম্বর ২৪, ২০১৭ ৪:৩১ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: সিলেট নগরীর বন্দর বাজারের হাসান মার্কেট এবং কানাইঘাট থানার কানাইঘাট বাজারে বুধ ও বৃহস্পতিবার (২২ ও ২৩ নভেম্বর) অভিযান চালিয়ে বিপুল সংখ্যক দেশীয় অবৈধ সিগারেট জব্দ করেছে স্থানীয় প্রশাসন। আটককৃত সিগারেটের মধ্যে উল্লেখযোগ্য ব্র্যান্ডগুলো হলো সেনর গোল্ড ফাস্ট, সেনর গোল্ড পিওর, সিটি ব্ল্যাক, সিটি স্লিম ইত্যাদি।

গোপনসূত্রের উপর ভিত্তি করে ম্যাজিস্ট্রেট ইশতিয়াক ইমনের নেতৃত্বে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একটি দল বুধবার সিলেট নগরীর বন্দর বাজারে একটি ঝটিকা অভিযান চালায়। অভিযান চালিয়ে সেলিম স্টোর এবং আসাব স্টোর থেকে প্রায় ৫০০০ প্যাকেট (১০ কার্টন) নকল ট্যাক্স স্ট্যাম্প ও ব্যান্ডরোলযুক্ত সেনর গোল্ড ফাস্ট, সেনর গোল্ড পিওর, সিটি ব্ল্যাক এবং সিটি স্লিম সিগারেট আটক করে। আটককৃত সিগারেটের আনুমানিক মূল্য ছিল প্রায় এক লক্ষ টাকা।
এদিকে,কানাইঘাট থানার কানাইঘাট বাজারে বৃহস্পতিবার (২৩ নভেম্বর) উপজেলা নির্বাহী অফিসার তানিয়া সুলতানার নেতৃত্বে অভিযান চালিয়ে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রায় ১০০০ প্যাকেট নকল ট্যাক্স স্ট্যাম্প ও ব্যান্ডরোল যুক্ত সিগারেট জব্দ করে।

এ সময় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতি টের পেয়ে অন্য ব্যাবসায়ীরা অবৈধ সিগারেট সরিয়ে ফেলে এবং দোকান বন্ধ করে পালিয়ে যায়।

উল্লেখ্য, বৃহত্তর সিলেট এবং এর আশেপাশের জেলায় বিগত কয়েক মাস যাবত নিম্নমানের সিগারেটের অবৈধ বানিজ্য বেড়েই চলছে। বিগত ২০১৭-২০১৮ অর্থবছরের বাজেটে নিম্নস্তরের সিগারেটের দাম (প্রতি ১০ শলাকা) ২৩ টাকা থেকে বেড়ে ২৭ টাকা হয়।

এর ফলে নিম্নস্তরেরর সিগারেটের প্রতি শলাকা মূল্য ২.৫ টাকা থেকে বেড়ে ৩ টাকা দাড়ায়। এই সুযোগে স্থানীয় কিছু অসাধু ব্যবসায়ী নিম্নমানের সিগারেট সরকার নির্ধারিত শলাকা মূল্য থেকে অনেক কমিয়ে প্রতি শলাকা ১ টাকা দরে বিক্রী করা শুরু করে। এ ক্ষেত্রে তারা নকল অথবা পুনঃব্যবহৃত ট্যাক্স স্ট্যাম্প ও ব্যান্ডরোল ব্যবহার করে সরকারের বিপুল পরিমাণ রাজস্ব ফাঁকি দেয়।