সিলেটবৃহস্পতিবার , ১৪ ডিসেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধুর ছবি ‘অবমাননা’মামলা: হাইকোর্ট থেকে জামিন পেলেন খন্দকার মুক্তাদির

Ruhul Amin
ডিসেম্বর ১৪, ২০১৭ ৪:৫৩ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ‘অবমাননা’র অভিযোগে দায়েরকৃত মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির জামিন পেয়েছেন। ওই মামলার বাকি ৮ আসামীকেও জামিন দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের ডিভিশন বেঞ্চ তাকে ৮ সপ্তাহের জামিন প্রদান করেন।
আদালতে জামিন আবেদন শুনানীতে আসামীপক্ষে অংশ নেন ব্যারিস্টার জমির উদ্দীন সরকার, ব্যারিস্টার মওদুদ আহমদ প্রমুখ।
গত ১ ডিসেম্বর সিলেট সদর উপজেলার হাটখোলা ইউপি কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবর্ধনায় প্রধান অতিথি হয়ে যোগদান করেন খন্দকার আব্দুল মুক্তাদির। অনুষ্ঠান চলাকালে ইউনিয়ন পরিষদে থাকা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি উল্টিয়ে রাখা হয়। এতে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে ‘অবমাননা’ করা হয়েছে, এমন অভিযোগ এনে সিলেট জেলা বারের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর ও আওয়ামী লীগ নেতা নুরে আলম সিরাজী জালালাবাদ থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন (নং-৬/৫/১২/১৭ইং)।
গত ১১ ডিসেম্বর দায়ের করা ওই মামলায় খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদিরকে প্রধান আসামী করা হয়। মামলায় সিলেট সদর উপজেলার ২নং হাটখোলা ইউপি চেয়ারম্যান ও জেলা বিএনপির সহ-সভাপতি আজির উদ্দিন এবং জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আবুল কাশেম, বিএনপি নেতা আবুল হাসনাত, ইসলাম উদ্দিন, মোহাম্মদ আলী, জইন উদ্দিন, দুলাল রেজা, মুরাদকেও আসামী করা হয়।