মঙ্গলবার, ০২ জানু ২০১৮ ০৪:০১ ঘণ্টা

মুসলিম সেজে মার্কিন রাষ্ট্রদূতকে হত্যার হুমকি, হিন্দু যুবক আটক

Share Button

মুসলিম সেজে মার্কিন রাষ্ট্রদূতকে হত্যার হুমকি, হিন্দু যুবক আটক

ডেস্ক রিপোর্ট: মুসলিম সেজে সমাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উত্তেজনা ছড়ানোর অভিযোগে গ্রেফতার হয়েছে সুজন কুমার (২৫) নামের এক হিন্দু যুবক। সে হাসান রুহানি নামে একাউন্ট খুলে ফেসবুকে নিয়মিত ধর্মীয় উস্কানিমূলক মন্তব্য করে আসছিলেন সুজন।

সর্বশেষ ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটকে ফেসবুকে হত্যার হুমকি দেয়ার পর তাকে আটক করেছে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী।

গতকাল রোববার কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সদস্যরা তাকে নাটোর থেকে গ্রেফতার করে। গ্রেফতারের পর নিজের পরিচয় গোপন রেখে মুসলিম নাম হাসান রুহানি ধারণ করার কথা স্বীকারও করেছেন।

আজ সোমবার সুজন কুমারের বিরুদ্ধে রমনা থানায় তথ্য ও যোগাযোগ-প্রযুক্তি আইনের ৫৭ ধারা ও দ-বিধির ৪৫৭ ধারায় মামলা হয়েছে।

পুলিশ তাকে আদালতে হাজির করে চার দিন রিমান্ড চাইলে দুই দিনের রিমান্ড মঞ্জুর করে বিচারক।

মামলা বাদী সিটিটিসি’র এএসআই ইয়াসিন মিয়া গণমাধ্যমকে জানান, নিজের পরিচয় গোপন করে সুজন কুমার হাসান রুহানি নামে গত নভেম্বরে ওই অ্যাকাউন্ট খোলেন সুজন। তার বাড়ি নাটোরের লালপুর উপজেলায়।

মামলার এজাহারে বলা হয়েছে, একটি গণমাধ্যমের ফেসবুক পেজে প্রকাশিত সংবাদে মন্তব্য করতে গিয়ে হাসান রুহানি নামের ফেসবুক আইডি থেকে সুজন কুমার মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটকে হত্যার হুমকি দেন। এর বাইরে হাসান রুহানি নামের ওই আইডি থেকে অনেক আপত্তিকর ও উস্কানিমূলক মন্তব্যও করা হয়।

সুজন কুমারের মন্তব্য করা ২৫ পাতা স্ক্রিনশট জব্দ করা হয়েছে বলেও জানিয়েছে গোয়েন্দা সূত্র।

এই সংবাদটি 1,297 বার পড়া হয়েছে