বুধবার, ২৪ জানু ২০১৮ ০৪:০১ ঘণ্টা

রাজনগরে চুরি বৃদ্ধি ,জনমনে আতংক

Share Button

রাজনগরে চুরি বৃদ্ধি ,জনমনে আতংক

পিংকুদাশ,মৌলভীবাজার প্রতিনিধি: জেলার রাজনগরে চুরির ঘটনা বৃদ্ধি পাচ্ছে। গত তিন দিনে ৮ টি গরু চুরি হয়েছে ও কমপক্ষে ১০ টি দোকানে সংঘবদ্ধ চোরের দল হানা দিয়েছে। চুরের টার্গেট রাস্তার পাশের দোকানের ক্যাশের টাকা। হাইয়েস গাড়ি নিয়ে চুরি করতে নামে এ সংঘবদ্ধ চক্র।
এলাকাবাসির সুত্রে জানা গেছে ২১ জানুয়ারী রাতে রাজনগর উপজেলা সদরের রাজনগর আইডিয়েল হাইস্কুল সড়কের হারুন মিয়ার দোকানে চুররা হানা দিয়ে তার ক্যাশ বাক্স থেকে হাজার দু’য়েক টাকা নিয়ে যায়। একই রাতে রাজনগর বালাগঞ্জ সড়কের বিচাইর দোকানে ১ টি বানির দোকানের পারভেজ মিয়া ও কমরুউদ্দিনের দোকানের ক্যাশের টাকা লুট হয় । আজাদের বাজারে তপন ভট্টাচার্য, পলাশ মিয়া, খালিক মিয়া,সুবুধ দাশের দোকানে চোরেরা হানা দেয় বলে জানা গেছে।
উপজেলার কর্ণি গ্রামের মোনাইম খান গেদন জানান ২২ জানুয়ারী রাতে কর্ণিগ্রাম বাজারে চুরের দল ৩টি দোকানের তালা ভাঙ্গা শুরু করলে বাজারের পাহারাদার চিৎকার করলে আশ পাশের লোকজন এগিয়ে জান এ সময় সংঘবদ্ধ চুরের দল পালিয়ে যায়। সংঘবদ্ধ চোরের দল চুরির সময় হাইয়েস গাড়ি যোগে চলাচল করে। বাজারের পাহারাদাররা জানায় হাইয়েস গাড়ি রাস্তার পাশে দাঁড় করিয়ে চোররা গাড়ি থেকে দেশীয় অস্ত্র হাতে নেমে তালা ভাঙ্গা শুরু করে। এ সময় তারা চিৎকার করেন।
২৩ জানুয়ারী রাতে মুন্সিবাজার ইউনিয়নের খলাগ্রামের আলমাছ মিয়ার তিনটি ও করিমপুর গ্রামের লতিফ মিয়ার ৩ টি গরু চুরি হয়। আখড়া ঘাট বাজারে সেজু মিয়ার দোকান  ২৪/১২/১৭ গবির রাতে চুরি হয় এতে সেজু মিয়া জানান যে নগদ ৭৫০০০ হাজার টাকা সহ তিনটি মোবাইল ফোন চুররা নিয়ে চলে যায়।সেজু মিয়া আরোও বলেন চুরির ঘটনা বাজার কমিটিকে জানালে বাজার কমিটি পাহারাদারকে জিজ্ঞাসা করলে।পাহারাদার এ চুরির বিষয়ে কিছুই জানেন না বলে  জানান বাজার কমিটিকে।গত রবিবার টেংরা বাজার থেকে গোপন সংবাদের ভিত্তিতে রাজনগর থানা পুলিশ বাজার থেকে দু’টি চোরাই গরুসহ ১ জনকে আটক করে।
গতকাল এ ব্যাপারে রাজনগর থানার অফিসার ইনর্চাজ শ্যামল বনিক জানান রাজনগর থানা পুলিশ গত রবিবার দুটি গরুসহ এক চোরকে আটক করেছে।দোকান চুরির ঘটনার সত্যতা স্বীকার করে তিনি বলেন রহস্যজনক ভাবে মধ্যে রাতে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায় এ সময় চুরির ঘটনা ঘটে।
বিদ্যুৎ সরবরাহ বন্ধের ব্যাপারে রাজনগর পল্লী বিদ্যুত সমিতির সাব-জোনাল অফিসের সহকারী জেনারেল ম্যানেজার ওবাদুর রহমান ভুঁইয়ার সাথে কথা বললে তিনি ঢাকায় প্রশিক্ষণে আছেন বলে জানান।

এই সংবাদটি 1,020 বার পড়া হয়েছে