সিলেটবুধবার , ১১ এপ্রিল ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মাদ্রাসাতুল হাসানাইনের খতমে বুখারী সম্পন্ন

Ruhul Amin
এপ্রিল ১১, ২০১৮ ৯:২৫ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:

শাহজালাল উপশহরস্থ মাদরাসাতুল হাসানাইন সিলেট-এর খতমে বুখারী ও দোয়া মাহফিল গতকাল মাদরাসা ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। মাদরাসার নির্বাহী পরিচালক মাও: ফারুক আহমদের সভাপতিত্বে ও শিক্ষা সচিব মাও: মাশহুদ আহমদের পরিচালনায় অনুষ্ঠিত মাহফিলে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র জনাব আরিফুল হক চৌধুরী। মাহফিলে মোনাজাত পরিচালনা ও খতমে বুখারীর দরস প্রদান করেন শায়খুল হাদীস আল্লামা শিহাব উদ্দিন। মাহফিলে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের ২২নং ওয়ার্ডের সম্মানিত কাউন্সিলর সৈয়দ মিসবাহ উদ্দিন, ২২, ২৩ ও ২৪নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর সালেহা কবীর শেপী।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, মাওলানা সিরাজুল ইসলাম সিরাজী, মাও: কামাল উদ্দিন, হাফিজ আবুল হোসেন সুফি, তালুকদার হুমায়ূন কবির আফাক, হাফিজ মাও: মনির আহমদ, হাফিজ মাও: ইলিয়াছ আহমদ, মাও: আব্দুস সামাদ, মাও: মাশকুর আহমদ, মাও: ওলীউর রহমান, মাও: জিয়াউদ্দিন, মাও: আলমগীর হোসাইন, মুফতি নোমান বিন আশরাফী, হাজী মুজাম্মিল আলী, হাজী আবুল কালাম, সৈয়দ তাহের আলী প্রমুখ।

মাহফিলে প্রধান অতিথি সিলেট সিটি কর্পোরেশন মেয়র জনাব আরিফুল হক চৌধুরী বলেন, ক্বওমী মাদরাসার শিক্ষাই হচ্ছে প্রকৃত ও বুনিয়াদী শিক্ষা। দ্বীনি শিক্ষার মাধ্যমে সমাজে শান্তি প্রতিষ্ঠিত হয়। তিনি মাদরাসাতুল হাসানাইনের শিক্ষা পদ্ধতির প্রশংসা করে এ প্রতিষ্ঠানের সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

বিশিষ্ট আলেম শায়খুল হাদীস আল্লামা শিহাব উদ্দিন বলেন, ইসলামী শিক্ষাই একমাত্র মানুষকে মুক্তি ও শান্তি দিতে পারে। মানুষের প্রতিটি কাজ-কর্মের জন্য আল্লাহর কাছে জবাবদিহী করতে হবে। মহিলা মাদরাসার মাধ্যমে মহিলাদের মধ্যে ইসলামী শিক্ষার ধারাবাহিকতা শুরু হয়েছে তা মুসলমানদের প্রতিটি ঘরে ঘরে পৌছে দিতে হবে। তিনি মাহফিলে মুসলিম মিল্লাতের শান্তি ও মুক্তি কামনা করে মোনাজাত পরিচালনা করেন।