রবিবার, ২০ মে ২০১৮ ১১:০৫ ঘণ্টা

৮৫০ সেন্টারে আল খলীল কুরআন শিক্ষাবোর্ডের কার্যক্রম চলছে

Share Button

৮৫০ সেন্টারে আল খলীল কুরআন শিক্ষাবোর্ডের কার্যক্রম চলছে

সিলেট রিপোর্ট: শায়খুল ইসলাম সায়্যিদ হুসাইন আহমদ মাদানী রহ. এর সুযোগ্য খলীফা কুতবে দাওরান মুজাদ্দীদে যামান হযরত শায়খ লুৎফুর রহমান বর্ণভী রহ. প্রতিষ্ঠিত ‘আঞ্জুমানে হেফাজতে ইসলাম ‘ নামক ১৯৫৪ সালে একটি অরাজনৈতিক সংগঠন প্রতিষ্ঠা করেন। যা বাংলাদেশের সীমানা পেরিয়ে ইউরোপসহ মধ্যপ্রাচ্যের প্রায় দেশেই এই সংগঠনের কার্যক্রম চালো আছে। ধর্মীয় শিক্ষা বিস্তারের পাশা-পাশি আর্তসামাজিক উন্নয়নে এ সংস্থার গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। উম্মতের প্রতি কুতবে দাওরা রাহ. এর দরদমাখা চিন্তা তাঁকে সর্বদা ব্যাকুল করে রাখত। সেই মহান চিন্তা চেতনাকে লালন করে ২০০৯ সালে “আল খলীল এডুকেশন এন্ড কালচারাল সেন্টার ইউকে ‘(একেইসিসি) প্রতিষ্ঠা করা হয়। একেইসিসির আর্থিক সহায়তায় বাংলাদেশে কুরআন শিক্ষা বিস্তারের লক্ষ্যে ২০১১ সালে ‘আল খলীল কুরআন শিক্ষাবোর্ড বাংলাদেশ’ এর আত্মপ্রকাশ ঘটে। প্রবাসী দ্বীন দরদী ভাই বোনদের অনুদান ও মহান রাব্বুল আলামীনের বিশেষ মেহেরবাণীতে আল আল খলীলের এই যুগান্তকারী পদক্ষেপ দিন দিন অভীষ্ট লক্ষে অগ্রসর হচ্ছে।
অল্প দিনে এই প্রতিষ্ঠান ছড়িয়ে পড়ছে সমগ্র বাংলাদেশে। এ বছর আল খলীলের অধিনে প্রায় ৮৫০ টি সেন্টার পরিচালিত হচ্ছে।  এদিকে আল খলীলের প্রধানকেন্দ্রে চলছে ভর্তি কার্যক্রম। এবার সনদ জামাতে ইতিমধ্যে প্রায় ৫০০ শতাধিকের ও বেশি ছাত্র ভর্তি হয়েছে।
আল-খলীল কুরআন শিক্ষাবোর্ড বাংলাদেশ কর্তৃক আয়োজিত রমযানিয়া ক্বেরাত প্রশিক্ষণের প্রধান কেন্দ্রে গতকাল যোহরের নামাযের পর ছাত্রদের কে দিক-নির্দেশনামুলক বয়ান দিয়ে খতমে কুরআন শুরু করেন বোর্ডের সম্মানিত সম্পাদক হযরত মাও:হিলাল আহমদ জালালাবাদী ।

এই সংবাদটি 1,055 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com