সিলেটমঙ্গলবার , ২৮ মার্চ ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সাংবাদিক-পর্যবেক্ষক কার্ড নিয়ে ইসিতে ভোগান্তি

Ruhul Amin
মার্চ ২৮, ২০১৭ ৯:৩৫ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট:  কুমিল্লা সিটি করপোরেশন নির্‌বাচনে ভোট গ্রহণ শুরুর বাকি মাত্র এক দিন। কিন্তু মঙ্গলবার বিকাল সাড়ে চারটা পর্যন্ত সাংবাদিক ও পর্যবেক্ষণ সংস্থাকে কোনো ধরনের কার্ড দিতে পারেনি নির্বাচন কমিশন (ইসি)।  এ নিয়ে দিনভর ভোগান্তি পোহান সাংবাদিক ও পর‌্যবেক্ষণ সংস্থার লোকজন।পরে সন্ধ্যার দিকে কিছু ক্ষেত্রে কার্ড দেয়া শুরু করে ইসি। বৃহস্পতিবার সকাল আটটা থেকে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে ভোট নেয়া হবে। মেয়র পদে দেশের প্রধান দুই দল ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিরোধী বিএনপির প্রার্থীসহ চারজন প্রতিদ্বন্দ্বিতা করছেন।ভোট পর্যবেক্ষণের জন্য ১০টি সংস্থার প্রায় ৪০০ জন ও গণমাধ্যমের পাঁচ শতাধিক সাংবাদিক ভোট ইসির পরিচয়পত্র নিতে আবেদন করেছেন। মঙ্গলবার সকাল থেকে সংবাদপত্র, টিভি, অনলাইন গণমাধ্যমের কর্মী ও পর‌্যবেক্ষণ সংস্থার লোকজন ইসির পরিচয়পত্রের জন্য সেখানে জড়ো হন। কিন্তু বিকাল চারটা পর‌্যন্ত অনিশ্ছয়তার মধ্যে কাটান কার্ড নিয়ে।
জানতে চাইলে ইসি সচিব মোহাম্মদ আব্দুল্লাহ বলেন, “কমিশনের অনুমোদনের জন্য আমাদের অপেক্ষা করতে হয়েছে। ভোটের এখনো এক দিন বাকি। ভোটের আগের দিন কার্ড পেলেও কোনো সমস্যা হবে না।”
অতীতে কখনো এমন হয়নি জানালে ইসি সচিব বলেন, ‘সাংবাদিক ও পর‌্যবেক্ষণ সংস্থার পরিচয়পত্র দেওয়ার জন্য ফাইল প্রস্তুত হয়েছে। আশা করছি বিকালেই সব ঠিক হয়ে যাবে। আগেও যেভাবে কার্ড পেয়েছে এখনো তাই হবে।’ এ সময় তিনি সাংবাদিকদের গাড়ির স্টিকার যাতে অন্যরা ব্যবহার করতে না পারে সে বিষয়টি নজরে রাখার জন্য তাদের বলা হয়েছে বলে জানান।
এক প্রশ্নের জবাবে ইসি সচিব বলেন, “কমিশনের কাছে অভিযোগ এসেছে, অতীতে অনেক সময় সাংবাদিকদের গাড়িতে রাজনৈতিক দলের লোকজন ছিল। সাংবাদিকদের গাড়িতে যাতে সাংবাদিকরা থাকেন, অসাংবাদিকরা ব্যবহার না করে সে বিষয়টি দেখতে বলা হয়েছে।”
সুত্র-ঢাকা টাইমস