সিলেটশনিবার , ২২ এপ্রিল ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বিয়ানীবাজার পৌর নির্বাচন ২৫ এপ্রিল

Ruhul Amin
এপ্রিল ২২, ২০১৭ ৩:২৬ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: বিয়ানীবাজার পৌরসভার বহুল প্রত্যাশীত নির্বাচন ২৫ এপ্রিল। পৌরসভা প্রতিষ্ঠার দীর্ঘ ১৭ বৎসর পর এই প্রথমবারের মতো ভোট দিচ্ছেন পৌরবাসী। ভোটের মাধ্যমে তারা নির্বাচিত করতে যাচ্ছেন তাদের পৌর অভিভাবক। উন্নয়নের লক্ষ্যেই তারা নতুন মেয়র নির্বাচিত করতে চান।
বিয়ানীবাজার পৌরসভার প্রথম নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামীলীগ থেকে নৌকা প্রতিকে মনোনয়ন দেয়া হয় পৌর আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. আব্দুস শুকুরকে। যদিও আওয়ামীলীগ থেকে উপজেলা আওয়ামীলীগ সভাপতি, পৌর আওয়ামীলীগ সভাপতি, যুবলীগের আহবায়কসহ মোট ১৬ জন আওয়ামীলীগের মনোয়ন পাওয়ার জন্য দলীয় ফরম সংগ্রহ করেছিলেন। কিন্তু দল থেকে আব্দুস শুকুরকেই মনোনয়ন দেয়া হয়।

নিজের ব্যক্তিত্ব ও সর্বজন পরিচিত হিসেবে আলাদা ইমেজ রয়েছে মোঃ আব্দুস শুকুরের। আব্দুস শুকুর দলীয় মনোনয়ন পাওয়ার পর থেকে আওয়ামীলীগের নেতাকর্মীরা উৎফুল্ল ও উচ্ছসিত। তারা প্রায় প্রতিদিন শুকুরের পক্ষে চালাচ্ছেন প্রচার-প্রচারণা।

ইতোমধ্যে শুকুরের পক্ষে বিয়ানীবাজারে এসে গণসংযোগ করে নৌকার পক্ষে ভোট চেয়ে গেছেন আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ, ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস. এম জাকির হোসেনসহ জেলা নেতৃবৃন্দ। যার ফলে আরো চাঙ্গা হয়ে উঠেছে স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ।

নেতাদের নির্দেশ পাওয়ার পর থেকে প্রায় প্রতিদিন রাতদিন প্রচার-প্রচারণা চালাচ্ছেন নৌকার সমর্থক নেতাকর্মীরা। শেষ সময়ে তারা চালাচ্ছেন জোর প্রচারণা। করছেন বৈঠকের পর বৈঠক।

এছাড়া বর্তমান সরকারের শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের নির্বাচনী এলাকা হওয়ায় এই নির্বাচন এখন আওয়ামীলীগের জন্য অনেকটা চ্যালেঞ্জিং ও প্রেস্টিজ ইস্যু হয়ে দাঁড়িয়েছে। কিন্তু পৌরপ্রশাসক সমর্থক একটি পক্ষ নৌকার প্রার্থীকে পরাজিত করতে উঠে পড়ে লেগেছে । যার জন্য কিছুটা বেকায়দায় পড়েছেন নৌকার প্রার্থী।

শিক্ষামন্ত্রীর এলাকা ও নৌকার পক্ষে কেন্দ্রীয় নেতাদের আগমণের পরও পৌর নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বিজয়ী হতে না পারলে নানা প্রশ্ন ও ইমেজ সংকটে পড়তে পারে স্থানীয় আওয়ামীলীগ ও দলীয় নেতাকর্মীরা- এমনটাই মনে করছেন অনেকে।

এ ব্যাপারে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী বলেন, বিয়ানীবাজারে আওয়ামীলীগ সবসময়ই ঐক্যবদ্ধ, বিভক্ত নয়। দেশের সফল শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের জন্মস্থান এই বিয়ানীবাজার আওয়ামীলীগের এক উর্বর ভুমি। এখানে বিগত সময়ে যেভাবে বিয়ানীবাজারবাসী আওয়ামীলীগকে নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করেছিলো, আগামী ২৫ এপ্রিলের নির্বাচনেও বিয়ানীবাজার পৌরবাসী পরিবর্তনের লক্ষ্যে উন্নয়ন, শান্তি ও সমৃদ্ধির জন্য নৌকা মার্কায় ভোট দিয়ে আব্দুস শুকুরকেই জয়যুক্ত করবে।