সিলেটবুধবার , ৭ জুন ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

আশঙ্কামুক্ত আল্লামা শফী

Ruhul Amin
জুন ৭, ২০১৭ ২:২৭ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:  হেফাজতে ইসলামের আমির শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী এখন ভালো আছেন । তিনি এখন আশঙ্কামুক্ত। মঙ্গলবার রাত ১ টার দিকে দলটির প্রেস সচিব মাওলানা মুনির আহমদ সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, ‘হুজুরের অবস্থা এখন অনেকটা ভালোর দিকে। চিকিৎসকরা তার সমস্যা চিহ্নিত করতে পেরেছেন। তারা বলেছেন গুরুতর কিছু না। তারা আশা করছেন মোটামুটি কয়েকদিনের মধ্যে তিনি সুস্থ হয়ে যাবেন। হুজুরের শারীরিক অবস্থা নিয়ে আশঙ্কার কিছু নেই। তিনি এখন আশঙ্কামুক্ত।’
পুরনো ঢাকার আজগর আলী হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়েছে হেফাজতে ইসলামের আমির শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফীকে। শারীরিক অবস্থার অবনতি ঘটায় চট্টগ্রাম থেকে উন্নত চিকিৎসার জন্য বিশেষায়িত অ্যাম্বুলেন্স হেলিকপ্টারে মঙ্গলবার বিকেল চারটায় তাকে ঢাকায় আনা হয়েছে।বর্তমানে তাকে বিশেষজ্ঞ চিকিৎসকদের পর্যবেক্ষণে রাখা হয়েছে। মেডিসিন বিশেষজ্ঞ প্রফেসর ডা. সরওয়ারে আলম এবং নিউরোলজি বিশেষজ্ঞ প্রফেসর ডা. নূরুল হুদার তত্ত্বাবধানে রয়েছেন তিনি।
জানা গেছে, সিএসসিআর হাসপাতালে হেফাজত আমিরের রক্তচাপ বার বার কমে যাওয়ায় এবং ফুসফুসে পানি দেখা যাওয়ায় ২১ মে থেকে তাকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হয়।পরবর্তীতে চট্টগ্রামের বিশেষজ্ঞ ডাক্তারদের মেডিকেল বোর্ডের মাধ্যমে তার শরীরে পেসমেকার স্থাপন করা হয়। এতে রক্তচাপ স্বাভাবিক ও ফুসফুসের পানি সরে গেলেও শারীরিক দুর্বলতা স্বাভাবিক হচ্ছিল না।
গত ১ জুন হেফাজত আমিরকে আইসিইউ থেকে সাধারণ কেবিনে আনার তিন দিনের মাথায় শারীরিক অবস্থার অবনতি ও ফের ফুসফুসে পানি জমে শ্বাস কষ্ট দেখা দেয়। ফলে তাকে আবারো তাকে আইসিইউতে নেওয়া হয়। এরপরই আরো উন্নত চিকিৎসার জন্য আল্লামা শফীকে ঢাকায় আনা হয়।
এদিকে, হযরতের খোঁজখবর নিতে বুধবার হাসপাতালে ছুটে যান জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব ও ঢাকা মহানগর হেফাজতের আমির আল্লামা নুর হুসাইন ক্বাসেমী, জমিয়ত নেতা মুফতি মোহাম্মদ ওয়াক্কাস,মাওলানা জুনায়েদ আল-হাবীব,মাওলানা খালিদ সাইফুল্লাহ আইয়ূবী,মাওলানা গাজী ইয়াকুব উসমানী, মাওলানা ফজলুল করীম কাসেমী, মাওলানা মাসউদুর রহমান আইয়ূবী প্রমুখ।