সিলেটসোমবার , ৩ জুলাই ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ফরহাদ মজহার নিখোঁজ!

Ruhul Amin
জুলাই ৩, ২০১৭ ৬:২৯ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট ডেস্ক :
বিশিষ্ট কবি, লেখক ও কলামিস্ট ফরহাদ মজহারকে খুঁজে পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ পাওয়া গেছে। তাকে অপহরণ করা হয়েছে বলে সন্দেহ করছেন তার পরিবারের সদস্যরা।

সোমবার ভোর চারটার দিকে একজন পরিচিত ব্যক্তির ফোন পেয়ে বাসা থেকে বেরিয়ে যান তিনি। এরপর থেকে আর তার সন্ধান পাওয়া যাচ্ছে না।

আদাবর থানার এসআই মোহসিন সাংবাদিকদের বলেন, “সকাল ১০টার দিকে ফরহাদ মজহারের এক আত্মীয় থানায় এসে অভিযোগ করেন, তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। ভোর চারটার দিকে পরিচিত এক লোকের ফোন পেয়ে বাসা থেকে বেরিয়ে যান। এরপর আর তার সঙ্গে যোগাযোগ হয়নি।”

তিনি বলেন, “ফরহাদ মজহারের বাসায় এখন শুধু তার স্ত্রী রয়েছেন। ওই ঘটনায় এখনো কোনো জিডি বা মামলা হয়নি। তবে অভিযোগ পাওয়ার পর ওসি ও ইনস্পেক্টর তদন্ত ফরহাদ মজহারের বাসায় গিয়েছেন। তারাই এ বিষয়ে বিস্তারিত জানাতে পারবেন।”

ফরহাদ মজহারের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত রুমেল হোসেন বলেন, “ফরিদা আপার (ফরহাদ মজহারের সহধর্মিনী) সঙ্গে আমার কথা হয়েছে। আরো কয়েকজনের সঙ্গেও কথা হয়েছে। তাকে অপহরণের কথা বলেছেন তারা।”
রুমেল বলেন, “ভোরের দিকে ফরহাদ ভাই ঘুম থেকে উঠেন। তাকে কেউ একজন ডাক দিয়েছেন এবং ডাক শুনে তিনি চার তলা থেকে নিচে নামেন। এরপর তাকে আর পাওয়া যায়নি। এরপর তিনি ফোনে দুই-তিনবার ফরিদা আপার সঙ্গে কথা বলেছেন। এর মধ্যে একবার তিনি বলেন, ওরা আমাকে নিয়ে যাচ্ছে, আমাকে মেরে ফেলবে। এরপর তিনি আবার ফোনে কথা বলেন। তখন তিনি জানিয়েছেন তারা ৩৫ লাখ টাকা মুক্তিপণ চায়।”
ফরহাদ মজহার তার চিন্তা ও কর্মের ভেতর দিয়ে ইতোমধ্যে কিংবদন্তি হয়ে উঠেছেন। ১৯৪৭ সালে নোয়াখালীতে জন্ম নেয়া এ চিন্তকের যেমন আছে অনুসারীদল তেমনি আছে কট্টর নিন্দুকসমাজ। জীবনযাপন, কাজ, কাব্য, সঙ্গীত, নাটক, চিন্তাভাবনা, কৃষি, শিল্প, প্রকৃতি, ভাবান্দোলন, রাজনীতি সব মিলিয়েই তার পক্ষে-বিপক্ষেও তর্ক, যুক্তি, ভর্ৎসনা চলে চা-খানায় ও অন্তর্জালে।