সিলেটবৃহস্পতিবার , ৬ জুলাই ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মুক্তিযুদ্ধের সংগঠক আমীর আহমদ সিংকাপনী আর নেই

Ruhul Amin
জুলাই ৬, ২০১৭ ১:২২ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: বিশিষ্ট লেখক, বিলেতের প্রবীণ কমিউনিটি নেতা, ইমিগ্রেশন কনসালটেন্ট ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জনাব আমীর আহমদ সিংকাপনি আজ বুধবার ৫ জুলাই বিকেল সাড়ে ৫ টায় লন্ডনের ইউম্ভলী পার্কের নিজ বাসায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন)। মৃত্যুকালে মরহুমের বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে, দুই মেয়ে, তিন ভাইসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মরহুম আমীর আহমদ সিংকাপণী ছিলেন ওলীয়ে কামেল হাফেজ মাওলানা আব্দুল কাদের চৌধুরী সিংকাপণী (রা:) এর তৃতীয় পুত্র।

জনাব আমীর আহমদ সিংকপণী ১৯৬৩ সালে যুক্তরাজ্যে আসেন। তিনি ১৯৬৪-৬৫ সালে অক্সব্রিজ পাকিস্তান ওয়েলফায়ার এসোসিয়েশনের প্রেসিডেন্ট, ১৯৬৬-৬৮ সালে পোর্টমাউথ পাকিস্তান ওয়েলফেয়ার এসোসিয়েশনের প্রেসিডেন্ট ও হ্যামশায়ার মুসলিম সোসাইতির সেক্রেটারি ছিলেন।

তিনি ১৯৮০ সালে সোয়ান্সি মসজিদ ও ইসলামিক সেন্টারের কনসালটেন্ট, ১৯৮২-৯২ সালে পশ্চিম লন্ডনের বেক্ষলি কমিউনিটি এসোসিয়েশনের প্রেসিডেন্ট, ১৯৮৪ সালে গ্রেটার লন্ডন কাউন্সিলের মেম্বার, ১৯৭১সালে বাংলদেশ একশান সাব কমিটির চেয়ারম্যান, ১৯৭৭-৭৮ সালে পোর্টসমাউথ মসজিদের প্রেসিডেন্ট ছিলেন।

তিনি বিলেতের বিশিষ্ট কমিউনিটি নেতা ও সাংবাদিক কে এম আবুতাহের চৌধুরীর বড় ভাই ছিলেন।

মরহুমের নামাজের জানাযা ৭ জুলাই শুক্রবার বাদ জুম্মাহ ইস্ট লন্ডন মসজিদে অনুষ্ঠিত হবে। জানাযা শেষে মরহুমের দাফন কাজ পিস অফ গার্ডেনে সম্পন্ন করা হবে।