সিলেটসোমবার , ১০ জুলাই ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

কে হচ্ছেন ওমর ফারুকের স্থলাভিষিক্ত ?

Ruhul Amin
জুলাই ১০, ২০১৭ ৪:৫৪ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট, এম আবু বকর সাদী : একসপ্তাহ অতিবাহিত হলো ছাত্র জমিয়ত বাংলাদেশের কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের পদ শূন্য। দলের নিবেদিত প্রাণ হাফিজ ওমর ফারুকের আকস্মিক মৃত্যুতে শূন্য হয় এই পদ। তারুন্যদীপ্ত এই যুবকের প্রস্থানে ছাত্র জমিয়তের নেতা-কর্মীরা গভীর ভাবে শোকাহত। কিডনি জনিত রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় গত ২ জুলাই পৃথিবীর বন্ধন ছেড়ে পরকালে পাড়িজমান এই তরুণ,ছাত্র নেতা । সংগঠনের তৃণমুল পযার্য়ে তারঁ ঈর্ষনীয় জনপ্রিয়তা ছিলো। সকলকেই পৃথিবীর মায়া ছেড়ে চলে যেতে হবে,তবে কিছু মানুষ পৃথিবী থেকে চলে গেলেও স্মরিত হন বরিত হন যুগ যুগ ধরে। তারা মরে ও চির অমর হয়ে থাকেন আপন কীর্তিতে। হাফিজ মাওলানা মুফতি ওমর ফারুক এমনই একজন। ছাত্র জমিয়তের কর্মীরা তাদের প্রিয় নেতাকে হারিয়ে শোকে মুহ্যমান।ওমর ফারুকের শূন্যস্থান সহজে পূরণ হওয়ার নয়। কিন্তু দুনিয়ার রোল অনুয়ায়ী কাউকে না কাউকে সেই শূন্য স্থানে এগিয়ে আসতেই হয়। সেই ধারাবাহিকতায় ছাত্র জমিয়তের কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের শূন্যস্থানে একজনকে এগিয়ে আসতেই হবে। শোককে শক্তিতে পরিনত করে আল্লাহর জমিনে আল্লাহর দ্বীন কায়েমের সংগ্রামে উক্বাবে রাসুল (সা) এর পতাকা হাতে নিয়ে ময়দানে থাকতেই হবে। সাহাবায়ে কেরাম (রা) এর ন্যায় এক জন শহীদ হলে অপর জন ,এভাবে ক্রমান্বয়ে ইসলামের পতাকা উড্ডীন করতে হলে বীর বিক্রমে ময়দানে মজভুতির সাথে ঠিকে থাকতে হবে।
ছাত্র জমিয়তের সভাপতি মুফতি নাসির উদ্দীন খান তাঁর র্দীঘ পথ চলার সহযোদ্ধাকে হারিয়ে সত্যিই আজ ব্যথিত। এতো কর্মসচিবের দায়িত্ব পালন করে সংগঠনকে ভাল একটি অবস্থানে নিতে মুফতি নাসিরকে সর্বদা সহযোগিতা করেগেছেন হাফিজ ওমর ফারুক। তার শূন্যতা তিনি আজ পদে পদে অনুভব করছেন। এব্যাপারে মুফতি নাসির উদ্দীন খান সিলেট রিপোর্টকে জানান, আমার সহকর্মী হাফিজ ওমর ফারুকের মৃত্যুতে আমি সত্যিই ব্যথিত, হৃদয়ের গভীরে আমি তীব্র ভাবে তার শূন্যতা অনূভব করছি। সংগঠনের জন্য তারঁর ত্যাগের বিনিময় হিসেবে মহান আল্লাহর কাছেই জান্নাতের সবোর্চ্চ মাকাম কামনা করছি’।
ছাত্র জমিয়তের কেন্দ্রীয় সহকারী সাধারণ সম্পাদক চৌধুরী নাসির আহমদের কাছে ওমর ফারুক সম্পর্কে জানতে চাইলে তিনি প্রিয় সেক্রেটারীর নাম উচ্চারণ করেই কেঁদে ফেলেন। অশ্রুসিক্ত নয়নে চৌধুরী নাসির বলেন, ওমর ফারুক ভাইয়ের মতো মানুষ হয়না, তার অমায়িক ব্যবহারে আমরা আপ্লুত ছিলাম। ছাত্র জমিয়ত কর্মীরা একজন মেধাবী সেক্রেটারীকে হারিয়েছে। তাঁর শূন্যতা জানিনা কবে পূরণ হবে।’
এদিকে, ওমর ফারুকের ইন্তেকালে ছাত্র জমিয়তের শূন্যপদে কে আসছেন এমন আলোচনা আসাটাই স্বাভাবিক। দলীয় সুত্রে জানাগেছে, সংগঠনের কার্যকমে গতীফিরিয়ে আনতে একজনকে ভারপ্রাপ্ত সেক্রেটারী মনোনয়ন দিতে সংগঠনের র্শীষ মুরুব্বীগন গতকাল জমিয়ত মহাসচিব আল্লামা নুর হোসাইন কাসেমীর কার্যালয়ে বৈঠক করেছেন। সুত্র মতে, দলের মহাসচিব দু’একদিনের মধ্যে পরার্মশ সাপেক্ষে এব্যাপারে ছুড়ান্ত ঘোষণা দিবেন। তবে সাংগঠনিক গঠনতন্ত্র মোতাবেক ছাত্র জমিয়তের যুগ্মসম্পাদকদের মধ্য হতে কাউকে ভারপ্রাপ্ত করা হতে পারে। এই তালিকায় রয়েছেন, শাহাদাত হোসাইন,লুৎফুর রহমান,চৌধুরী নাসির আহমদ প্রমুখ। তবে প্রথম দুই রাজধানীর বাহিরে অবস্থান করায় সার্বিক দিক বিবেচনায় চৌধুরী নাসির আহমদকে ছাত্র জমিয়তের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হতে পারে এমন ধারনা ছাত্র জমিয়ত কর্মীদের। তবে বিষয়টি সম্পর্নই র্নিভর করছে কেন্দ্রীয় র্শীষ নেতৃবৃন্দের সিদ্ধান্তের উপর।