সিলেটসোমবার , ৪ সেপ্টেম্বর ২০২৩
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

তালামীযে ইসলামিয়া আল্লাহ ও রাসূল (সা.) এর সন্তুষ্টি অর্জন করতে চায়: এ কে এম মনোওর আলী

Ruhul Amin
সেপ্টেম্বর ৪, ২০২৩ ৯:৫৪ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র মহাসচিব মাওলানা এ.কে.এম মনোওর আলী বলেন, সুন্নাতে নববীর পরিপূর্ণ অনুসরণ ও আহলে সুন্নাত ওয়াল জামাতের আক্বীদা ছাত্রসমাজে প্রচারের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে তালামীযে ইসলামিয়া। স্কুল, কলেজ, মাদরাসা ও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রয়েছে বিভিন্ন ছাত্রসংগঠনের কার্যক্রম। যাদের কাজ দুনিয়াবি ফায়দা হাসিল করা। কিন্তু তালামীযে ইসলামিয়া এর থেকে ব্যতিক্রম। সংগঠনটি রাসূল (সা.) এর আদর্শ বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। এই সংগঠন সত্য ও ন্যায়ের ভিত্তিতে সমাজ গঠনের মাধ্যমে আল্লাহ ও তাঁর রাসূল (সা.) এর সন্তুষ্টি অর্জন করতে চায়।

গত ৩ সেপ্টেম্বর, রবিবার, বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া অলংকারি ইউনিয়ন শাখা আয়োজিত দাখিল ও এসএসসি উত্তীর্ণ কৃতী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় অর্থ সম্পাদক সুলাইমান আহমদ চৌধুরী। তিনি বলেন, আমাদের জীবনে অনুসরণ ও অনুকরণে এমন ব্যক্তি কিংবা সংগঠন হওয়া উচিৎ যারা শুধু দুনিয়া নয় আখেরাতের কথাও মনে করিয়ে দেয়। যারা শুধু নিজেকে নিয়ে ভাবেনা, বরং অসহায় ও গরীব-দুঃখী মানুষের কথাও ভাবে। এক্ষেত্রে ব্যক্তি হিসেবে ফুলতলীর বড় ছাহেব কিবলাহ-কে অনুসরণ করা যেতে পারে। কেননা তিনি তার জীবনের সিংহভাগ সময় অসহায় মানুষের কল্যাণে কাটিয়ে দিয়েছেন। সংগঠন হিসেবে আপনারা তালামীযে ইসলামিয়াকে অনুসরণ করতে পারেন, কারণ এই সংগঠন আপনাকে ইহকালের শান্তি ও পরকালের মুক্তির পথ দেখাবে।

ইউনিয়ন তালামীযের সভাপতি মোহাম্মদ সাইদুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নুর উদ্দিন তালুকদার ও সহ সাধারণ সম্পাদক শাহিন আহমেদের যৌথ সঞ্চালনায় আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট পশ্চিম জেলা তালামীযের সাধারণ সম্পাদক শেখ রেদ্বওয়ান হোসেন, বিশ্বনাথ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রিন্সিপাল মাওলানা হাবিবুর রহমান, শাহ সুফি মুজাম্মিল আলি রহ. দাখিল মাদ্রাসার সহ সুপার মাওলানা ছাদিকুর রহমান, অলংকারী ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান জনাব নাজমুল ইসলাম রুহেল, বিশ্বনাথ দক্ষিণ উপজেলা তালামীযের সাধারণ সম্পাদক শুয়াইবুল ইসলাম, সহ সাধারণ সম্পাদক হোসাইন আহমদ, অর্থ সম্পাদক সালমান আহমদ শাহান, ছাতক উত্তর উপজেলার সাধারণ সম্পাদক আব্দুল আহাদ, অলংকারী ইউনিয়ন আল ইসলাহ’র সাধারণ সম্পাদক মাওলানা রজব আলী, শাহপরান রহ. বি.এস. হাফিজিয়া দাখিল মাদ্রাসার সহ সুপার মাওলানা শাহ মো.জাহাঙ্গীর আলম, ইউনিয়ন তালামীযের সাবেক সহ সভাপতি হাফিজ ওলিউর রহমান, বিশিষ্ট সমাজসেবক জনাব আতিকুর রহমান আতিক, আল ইসলাহ নেতা হাফিজ হেলাল আহমদ।

আল মনোয়ার শিল্পী গোষ্ঠীর সহ পরিচালক রেদোয়ান আহমদের কোরআন তেলাওয়াত ও পরিচালক আমিনুর রহমানের সংগীতের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অলংকারি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১নং ওয়ার্ডের নব নির্বাচিত মেম্বার মৌরশ আলি, ৩নং ওয়ার্ডের জনাব ছগীর আলি, ৪নং ওয়ার্ডের জনাব ফজলু মিয়া, ৫নং ওয়ার্ডের জনাব কামরুল হাসান সুন্দর, ৭নং ওয়ার্ডের জনাব বশির মিয়া এবং ৯নং ওয়ার্ডের জনাব শামীম আহমদ।

অনুষ্ঠানের শুভেচ্ছা বক্তব্য রাখেন শাখার সহ সভাপতি আব্দুল করিম। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউনিয়ন তালামীযের সহ সভাপতি কবির আহমদ, সহ সাধারণ সম্পাদক জাহান মাহমুদ তানজিম, সাংগঠনিক সম্পাদক জহিরুল ইসলাম মিফতাহ, অর্থ সম্পাদক আরিফুল ইসলাম, প্রচার সম্পাদক আব্দুল মুমিন, প্রশিক্ষণ সম্পাদক মোশাহিদ আহমদ, সহ প্রশিক্ষণ সম্পাদক নোমান আহমদ, সদস্য ফয়সাল আহমদ, আফজল হুসাইন, কাউছার আহমদ , সামিউল ইসলাম,সাইফুর রহমান সায়িম প্রমুখ।