সিলেটমঙ্গলবার , ১৮ জুলাই ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বিয়ানীবাজারে নিহত লিটুর শোকে পোষা পাখিটিও মারাগেলো !

Ruhul Amin
জুলাই ১৮, ২০১৭ ১১:৫৭ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: নিহত লিটুর পোষা প্রাণীদের মধ্যে টিয়া, কবুতর ও মোরগ ছিল। নিজের নামের সাথে মিল রেখে টিয়া পাখির নাম রেখেছিলেন ‘মিঠু’। পাখিটি লিটুকে ডাকত ‘ভাইয়া’ বলে। শখের ছিল সিরাজি কবুতর ও সরালি মোরগ। তাদেরকে রোজ সকালে নিজ হাতে খাবার দিত লিটু। টিয়া পাখির জন্য আনত ব্রেড, কলা ও বিভিন্ন ধরনের ফল। গত সোমবার রাতে লিটুর দাফন সম্পন্ন হওয়ার পর শোক সইতে না পেরে একে একে মারা যায় পোষা ৫টি পাখি। আজ তার অতি প্রিয় টিয়া মারা যায়। লিটু বাবা আর্তনাদ করে বলেন, লিটুর পথ ধরে মিঠুও চলে গেল। এ আল্লাহ আমাকে যারা ছেলে হারা করেছে তাদের তুমি বিচার করো।

বিয়ানীবাজার সরকারি কলেজের ইংরেজি বিভাগের শ্রেণীকক্ষে নিহত খালেদ আহমদ লিটুর বাড়িতে চলছে শোকের মাতম। একমাত্র ছেলেকে হারিয়ে তার মা রাবিয়া বেগম বারবার মুর্ছা যাচ্ছেন। বিলাপ করে কাঁদছেন। আর তার নাড়িছেড়া বুকের ধনকে যারা খুন করেছে তাদের বিচার চান।

বাবা হাজী খলিলুর রহমান কাঁদতে কাঁদতে পুত্র হত্যার বিচার চেয়ে বলেন, মোটরসাইকেল কেনা হলোনা ছেলের জন্য। রাজনীতি তার জন্য কাল হলো। একমাত্র বোন সুবিনা জাহান সোনিয়ার বুকফাঁটা আর্তনাদ ও বিলাপে কেউই চোখের জল ধরে রাখতে পারছিলেন না। তাকে শান্তনা দেয়ার ভাষা যেনো সবাই হারিয়ে ফেলেছেন। চাচাত ভাই ইমন জানান, ‘কাল সকালে চাচা গেছইন লিটু ভাইর লাগি মোটর সাইকেল কেনার লাগি ব্যাংক থাকি টাকা তুলাত। আর তানর (চাচার) ফুয়া (ছেলে) মোটর সাইকেল ছড়ার বদলা কফিন ছড়লা।’ তিনি জানান, তার চাচাত ভাই লিটু কলেজ না পড়লেও বোন সোনিয়া অনার্স ১ম বর্ষে লেখাপড়া করেন। মা রাবিয়া বেগম একটু পরপর ছেলের কবর দেখতে ঘর থেকে বেরিয়ে পড়লে তাকে স্বজনরা জোর করে ঘরে ফিরিয়ে আনছেন। একমাত্র ছেলে লিটুকে হারিয়ে বাবা প্রলাপ বকছেন। গতকাল মঙ্গলবার সরজমিনে এ প্রতিবেদক নিহত লিটুর বাড়িতে গেলে এমন চিত্র পাওয়া যায়। ১ ছেলে ও ১ মেয়ের মধ্যে নিহত লিটু বড়। তার আয় আর বাবার জমানোর টাকা এশটি অংশ দিয়েই চলতো তাদেও সংসারের ভরণপোষন। তার মা রাবিয়া বেগম ক্যান্সারের রোগী।

নিহতের মামাত ভাই রুমেল আহমদ জানান, এনজিও থেকে ঋণ নিয়ে সে মোবাইল ও ফ্লেক্সিলোডের দোকান দেয়। ওই ঋণের মাসিক কিস্তি পরিশোধ করার জন্য মায়ের কাছে প্রতিদিন ৩শ টাকা করে জমা রাখতো। সোমবারও সে মায়ের হাতে ৩শ’ টাকা দিয়ে দ্রুত বেরিয়ে পড়ে। এর আধাঘন্টা পরেই শোনা যায় লিটু আর নেই। গুলিতে নিহত হয়েছে। তিনি বলেন, কলেজে ঝামেলা হচ্ছে এই কথা বলে তাকে ফোনে ডেকে নিয়েই হত্যা করা হয়।

পৌর এলাকার পন্ডিৎপাড়া গ্রামের হাজী খলিলুর রহমানের ছেলে লিটু ছাত্রলীগের পাভেল মাহমুদ গ্রুপের কর্মী ছিল বলে জানাগেছে।