সিলেটবুধবার , ২০ ডিসেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

আব্দুল বাসিত বরকতপুরী ছিলেন এক ক্ষনজন্মা আলেমে দ্বীন

Ruhul Amin
ডিসেম্বর ২০, ২০১৭ ১১:৪৩ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:  প্রবীন আলেমে দ্বীন সিলেট আজাদ দ্বীনি এদারার সাবেক মহাসচিব শায়খুল হাদীস আল্লামা আব্দুল বাসিত বরকত পুরী রহ: অগনিত আলেম ও মাদারিসে দ্বীনিয়্যাকে  অভিভাবকহীন করে ইন্তেকাল করেন । ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন ।
জীবন মৃত্যুর বাগঢোর মহামহিম আল্লাহর হাতে এবং আমরা সবাই তাঁর ইচ্ছার কাছে সমর্পিত । প্রতিদিন অগনিত মৃত্যু সংবাদ আসে এবং এতে আমরা শোকগ্রস্ত ও মর্মাহত হই  ; কিন্তু কিছু কিছু মৃত্যু আমাদেরকে অপূরনীয় শূন্যতায় নিক্ষেপ করে ।
আল্লামা বরকতপুরী রহ: এর ইন্তিকাল আমাদেরকে শুধু শোকগ্রস্তই করেনি বরং এক অপূরনীয় শূন্যতায় রেখে গেছে । আলেমগণ  আসেন আলেমগণ  যান । তাঁদের এই আসা যেমন জগতকে আলোকিত করে তেমনি তাঁদের প্রস্তান আমাদেরকে করে বিচলিত। এই ধারা চলমান হলেও আল্লামা বরকত পূরী  হুজুর ছিলেন অনন্য । শিক্ষা শিক্ষন ও মানবগঠনে তিনি ছিলেন এক বেনজীর কারিগর । তিনি আজ আমাদের মাঝে না থাকলেও ইলমে দ্বীনের ধারা যতদিন বহমান থাকবে ততদিন তাঁর রেখে যাওয়া কর্মধারা ধ্রুব তারার মতো আমাদেরকে আলো দিতে থাকবে ।

খেলাফত মজলিস ইউরোপের নেতৃবন্দ হযরতের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করেন এবং সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান । 
এক বিবৃতিতে খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও  ইউরোপের তত্বাবধায়ক মাওলানা আব্দুল কাদির সালেহ,  সহকারী তত্বাবধায়ক ড: আবদুস শাকুর ও এম সদরুজ্জামান খান , খেলাফত মজলিস ফ্রান্স শাখার সভাপতি মাওলানা সেলিম উদ্দীন সাধারন সম্পাদক মাওলানা নজরুল ইসলাম , ফিনল্যান্ড শাখার সভাপতি ইন্জিনিয়ার শাহিদ হোসাইন , স্পেন শাখার সভাপতি মাওলানা শিব্বির আহমদ ও সাধারন সম্পাদক মাওলানা বদরুল ইসলাম , ইতালী শাখার সভাপতি আলহাজ মুনীর হোসাইন ও সাধারন সম্পাদক মুহাম্মদ আলআমীন পর্তুগাল শাখার সভাপতি মোহাম্মদ শামছুজামান সহ সভাপতি নজরুল ইসলাম মাসুম ও সহ সাধারন সম্পাদক মাওলানা কাওসার আহমদ  বলেন, আল্লামা আব্দুল বাসিত বরকতপুরী র: ছিলেন এক ক্ষনজন্মা আলেমে দ্বীন । আল্লাহ পাক তাঁকে জান্নাতে আ’লা মাকাম দান করুন এবং পরিবার পরিজনকে সবরে জামীল দান করুন ।