সিলেটবৃহস্পতিবার , ২১ ডিসেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মুন্নী হত্যার প্রতিবাদে সিলেটে সুনামগঞ্জ ইয়ুথ ফোরামের মানববন্ধন

Ruhul Amin
ডিসেম্বর ২১, ২০১৭ ৯:৫২ অপরাহ্ণ
Link Copied!

 
সিলেট রিপোর্ট: বিচারহীনতার সংস্কৃতি, রাজনৈতি প্রভাব, ক্ষমতার অপব্যাবহার ও বিচার ব্যবস্থার দীর্ঘ সুত্রীতার কারনে দেশে একের পর এক নৃশংস হত্যাযজ্ঞ চলছে। পড়ার টেবিলে বসা অবস্থায় সুনামগঞ্জের দিরাইয়ে এসএসসি পরীক্ষার্থী হুমায়রা আক্তার মুন্নীকে নৃশংসভাবে হত্যার ঘটনা কোটি মানুষের হৃদয়ে রক্তক্ষরণের শামিল। হত্যাকান্ডে জড়িতদের দ্রুত গ্রেফতার করে প্রশাসন দৃষ্ঠান্ত স্থাপন করেছে। অবিলম্বে দৃষ্ঠান্তমুলক শাস্থি ফাসী নিশ্চিত করতে হবে। যাতে আর কোন ঘাতক এভাবে নৃশংসতা চালাতে সাহস না পায়। আইনের ফাক-ফোকর দিয়ে যাতে খুনীরা বেরিয়ে যেতে না পারে সে ব্যাপারে বিচারবিভাগকে সচেতন দৃষ্টিভঙ্গি রাখতে হবে। রাজনৈতিক প্রভাব মুক্ত ন্যায় বিচারই অপরাধ দমনে সহায়ক ভুমিকা পালন করতে পারে।
আজ বৃহস্পতিবার সিলেটে অবস্থানরত সুনামগঞ্জের ছাত্র ও যুব সমাজের স্বেচ্ছাসেবীমুলক সামাজিক সংগঠন “সুনামগঞ্জ ইয়ুথ ফোরাম সিলেট” আয়োজিত বিশাল মানববন্ধনে বক্তারা উপরোক্ত কথা বলেন। নগরীর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে অনুষ্ঠিত বিশাল মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস ওয়াচ ট্রাষ্ট অব বাংলাদেশ এর চেয়ারম্যান ও অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা দেলোয়ার হোসেন খান। ফোরামের আহ্বায়ক আব্দুল আউয়াল মিসবাহ’র সভাপতিত্বে ও সদস্য সচিব এমজেএইচ জামিলের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বিভিন্ন শ্রেনী পেশার বিপুল সংখ্যক মানুষ উপস্থিত ছিলেন।
মানববন্ধনে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- তরুন আলেমে দ্বীন হাফিজ মাওলানা নাজমুল ইসলাম, ফোরামের যুগ্ম আহ্বায়ক ইমামুল হক, মুফতী সিরাজুল ইসলাম, ভাটিবাংলা যুব সমাজের চেয়ারম্যান কবি আজমল আহমদ, বাংলাদেশ মানবাধিকার কমিশন সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদক সাজন আহমদ সাজু, সাংবাদিক ও মানবাধিকার কর্মী আবু সাঈদ, সংগঠক এম. আনোয়ার হোসেন, মাওলানা রেজওয়ান আহমদ, ফোরামের সদস্য তালুকদার মঈনুল হোসেন, জানিনুর রশীদ জনি, সৈয়দ সাবির হোসেন কিবরিয়া, জয়নাল আবেদীন খান, বিজয় সমাজ কল্যান সংস্থা দক্ষিণ সুনামগঞ্জের সাংগঠনিক সম্পাদক মুহিবুর রহমান মানিক, ফোরামের সদস্য সাঈদুর রহমান, তালুকদার তপন, অভি, সাইফুর ও আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।