সিলেটসোমবার , ৩০ জুলাই ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে যুদ্ধ শুরু.কালীঘাটে কামরান-রায়নগরে আরিফ

Ruhul Amin
জুলাই ৩০, ২০১৮ ১০:০২ পূর্বাহ্ণ
Link Copied!

রুহুল আমীন নগরী, সিলেট রিপোর্ট:: আজ ৩০ জুলাই, সোমবার সকাল ৮টায় সিলেটে শুরু হয়েছে ভোট যুদ্ধ। চলবে বিকেল ৪টা পর্যন্ত। সকাল থেকেই ভোট কেন্দ্রগুলোতে ভোটাররা জড়ো হয়েছেন তাদের চতুর্থ নগরপিতাকে ভোট দিয়ে নির্বাচনের জন্য। নারী-পুরুষ সবার মধ্যেই এক ধরনের উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

মেয়র পদে ‘ধানের শীষ’ দলীয় প্রতীকবের প্রার্থী বিএনপি নেতৃত্বাধীন বিশ দলীয় জোটের আরিফুল হক চৌধুরীর সঙ্গে মূল প্রতিদ্বন্দ্বি ‘নৌকা’ প্রতীকের বদর উদ্দিন আহমদ কামরান। এছাড়া নাগরিক ফোরামের ব্যানারে ‘দেয়াল ঘড়ি’ প্রতীকে স্বতন্ত্র প্রার্থী নগর জামায়াতের আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, ইসলামী আন্দোলনের ‘হাতপাখা’ প্রতীকে ডা. মোয়াজ্জেম হোসেন, সিপিবি-বাসদের ‘মই’ প্রতীকে আবু জাফর ও স্বতন্ত্র প্রার্থী হরিণ প্রতীকে এহসানুল হক তাহের মেয়র পদে লড়ছেন।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে মোট ভোটার রয়েছেন ৩লাখ ২১ হাজার ৭৩২ জন। এর মধ্যে ১লাখ ৭১হাজার ৪৪৪ জন পুরুষ এবং ১ লাখ ৫০ হাজার ২৮৮ জন নারী ভোটার। ভোটকক্ষ ৯২৬ টি। ভোট কেন্দ্র ও ভোট কক্ষে দায়িত্ব পালন করবেন ২ হাজার ৯১২ জন কর্মকর্তা। এর মধ্যে ১৩৪ জন প্রিজাইডিং অফিসার, ৯২৬ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ১ হাজার ৮৫২ জন পোলিং এজেন্ট রয়েছেন।

নির্বাচনের আইনশৃঙ্খলা রক্ষা ও সিটি নির্বাচনের আচরণ বিধিমালা প্রতিপালনের লক্ষ্যে ১৮ জন নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে মাঠে নামানো হয়েছে। প্রত্যেক ম্যাজিস্ট্রেটের সঙ্গে একটি করে পুলিশের টিম থাকছে।

এদিকে, নগরীর কালী ১৪ নম্বর ওয়ার্ডের কালীঘাট এলাকার সিলেট সরকারি পাইলট উচ্চবিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছেন আওয়ামী লীগের প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরান।

আজ সোমবার সকাল পৌনে নয়টার দিকে তিনি ভোট প্রদান করেন।

অপর দিকে, নগরীর ১৮ নম্বর ওয়ার্ডের রায়নগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছেন ২০ দলীয় জোটের মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী। তিনি এই ওয়ার্ডের ১ নাম্বার ভোটার।

সকাল ৮টায় ভোট শুরুর কিছুক্ষণের মধ্যেই ভোট প্র্রদান করেন তিনি। আরফিুল হক চৌধুরীর পরে তার মা আমিনা বেগম, স্ত্রী সামা হক চৌধুরী, তার ছেলে-মেয়ে ভোট প্রদান করেন।

ভোট প্রদান শেষে কেন্দ্র থেকে বের হয়ে সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হন আরিফ। এসময় তিনি বলেন, শত বাধা অতিক্রম করে জনগন আমাকে ভোট দিবে এটা আমার বিশ্বাস। তিনি বলেন, ইলেকশন মেকানিজম হলে প্রয়োজনে শাহাদাত বরণ করবো।

তিনি অভিযোগ করে বলেন, কাজী জালাল উদ্দিন স্কুল ও এমসি কলেজ কেন্দ্রে রাতে বিদ্যুৎ বন্ধ করে ব‍্যালটে সিল মেরে ভরে রাখা হয়েছে। আরিফ চ‍্যালেঞ্জ করেন প্রিসাইডিং অফিসারের আলমারি তল্লাশি করলে আলামত পাওয়া যাবে।