সিলেটসোমবার , ২২ অক্টোবর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ঢাকা-১৮ আসনে জমিয়তের মনোনয়ন প্রত্যাশী মুক্তিযুদ্ধা আবদুল খালিক

Ruhul Amin
অক্টোবর ২২, ২০১৮ ১২:২০ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১ ও ১৭ নং ওয়ার্ড নিয়ে গঠিত ঢাকা-১‌৮ আসন। যা মূলত রাজধানীর উত্তরা, খিলক্ষেত, বিমানবন্দর, তুরাগ, উত্তরখান, দক্ষিণ খান ও ডুমনি এলাকা।
আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রচারণা দৃশ্যমান না হলেও দলীয় প্রার্থী হতে আওয়ামিলীগ,বিএনপির পাশাপাশী চরমোনাইপীরের দল এবং জমিয়তে উলামায়ে ইসলামের সম্ভাব্যপ্রার্থীদের দৌড়ঝাপ চলছে। আসনটিতে গত দু্‌ই মেয়াদে আওয়ামী লীগ নেতা সাহারা খাতুন সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।কিন্তু এবার আসনটিতে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ নেতা হাবিব হাসানসহ দলীয় প্রার্থী হতে জোর চেষ্টা চালাচ্ছেন আরো কয়েকজন।
বয়সের কারণে এবার সাহারা খাতুনের মনোনয়ন পাওয়ার সম্ভাবনা কম। তবে দল যাকেই মনোনয়ন দিবে তার জন্যই কাজ করবে আওয়ামী লীগ।
২০০৮সালে আসনটিতে বিএনপির প্রার্থী ছিলেন সাবেক ছাত্রদল নেতা আজিজুল বারী হেলাল। কিন্তু এবার আসনটিতে দলের প্রার্থী হিসেবে মনোনয়ন প্রত্যাশী উত্তর যুবদল নেতা এস এম জাহাঙ্গীর হোসেন। স্থানীয় নেতারা বলছেন, সরকারের চাপে মাঠে না থাকলেও নিরপেক্ষ নির্বাচনের জন্য বিএনপি প্রস্তুত।
এই আসনে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের পক্ষ থেকে দলের মহাসচিব আল্লামা নূরহোসাইন কাসেমীর নাম প্রস্তাব করা হয়েছে। তবে তিনি নির্বাচনে সম্মতি না দেয়ায় এখানে জমিয়তের পক্ষ থেকে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বীর মুক্তিযুদ্ধা মোঃ আবদুল খালিক । দলের দফতর সম্পাদক মাওলানা আব্দুল গফ্ফার ছয়গরি সিলেট রিপোর্টকে জানিয়েছেন , ঢাকা-১৮ আসনে জমিয়তের মনোনয়ন প্রত্যাশী হিসেবে বীর মুক্তিযুদ্ধা মোঃ আবদুল খালিক আজ সোমবার দলীয় ফরম পূরণ করেছেন।