সিলেটসোমবার , ২২ অক্টোবর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

স্বীকৃতির জন্য সংবর্ধনা নিতে আমার লজ্জা হচ্ছে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Ruhul Amin
অক্টোবর ২২, ২০১৮ ৯:৩৭ অপরাহ্ণ
Link Copied!

ডেস্করিপোর্ট: অবশেষে ৫ নভেম্বর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানেই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা প্রদান করবেন আলেমগন।
সোমবার (২২ অক্টোবর) সন্ধ্যায় গণভবনে আল্লামা শাহ আহমদ শফীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে শুকরিয়া মাহফিলে সংবর্ধনা প্রদানের বিষয়টি চূড়ান্ত হয়। খবর আওয়ার ইসলামের।
কওমি মাদরাসা শিক্ষা সনদের সরকারি স্বীকৃতি (দাওরায়ে হাদিসকে মাস্টার্সের সমমান) প্রদান করায় কৃতজ্ঞতা স্বরূপ এই শুকরিয়া মাহফিল বাস্তবায়ন করবে কওমি মাদরাসাগুলোর সম্মিলিত শিক্ষাবোর্ড আল হাইআতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ।
গণভবনে প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাতে আল্লামা শাহ আহমদ শফীর নেতৃত্বে প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন হাইআতুল উলয়ার কো-চেয়ারম্যান আল্লামা আশরাফ আলী, বেফাকের সহ-সভাপতি মুফতি ওয়াক্কাস, মুফতি ফয়জুল্লাহ, মাওলানা আবদুল হামিদ, মাওলানা সাজিদুর রহমান, মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া, মহাসচিব মাওলানা আবদুল কুদ্দুস, সহকারী মহাসচিব মুফতি নুরুল আমিন ও মুফতি জসিমুদ্দীন, মাওলানা মুসলেহুদ্দীন রাজু, মাওলানা আনাস মাদানী প্রমুখ।
সূত্রে জানা যায়, সাক্ষাতে প্রধানমন্ত্রীকে সংবর্ধনার বিষয়ে অবগত করা হলে প্রধানমন্ত্রী বলেন, এটার জন্য সংবর্ধনা নিতে আমার লজ্জা হচ্ছে। আল্লাহকে খুশি করার জন্য আমি কওমি মাদরাসার স্বীকৃতি দিয়েছি। দুনিয়াবি কোনো প্রাপ্তির জন্য নয়।
তিনি আরও বলেন, আমার বাবা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কাকরাইল মসজিদের জায়গা, ইজতেমা মাঠের জায়গা, ইসলামিক ফাউন্ডেশন ইত্যাদি স্থাপন করেছেন পরকালের জন্য। আমিও দেশের কওমি মাদরাসার ছাত্র শিক্ষকদের কথা চিন্তা করে স্বীকৃতি দিয়েছি।বৈঠকে চূড়ান্ত হয়, ৫ নভেম্বর রোববার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যাগে ব্যাপক জনসমাগমের মাধ্যমে শুকরিয়া মাহফিল করবে কওমি মাদরাসার সর্বোচ্চ অথরিটি আল হাইআতুল উলইয়া।
বৈঠক সূত্র জানায়, আগামী শনিবার হাইআতুল উলইয়ার বৈঠকে প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপের সারসংক্ষেপ প্রকাশ করা হবে এবং শুকরিয়া মাহফিলের প্রস্তুতি চূড়ান্ত করা হবে। বৈঠকে এছাড়াও উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর মিয়া মো. জয়নাল আবেদিন, বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক শেখ আবদুল্লাহ প্রমুখ।
গণভবনে বৈঠক শেষে দেশ ও জাতির কল্যাণ কামনা করে দোয়া করেন আল্লামা আহমদ শফী।