রবিবার, ২৮ অক্টো ২০১৮ ০৩:১০ ঘণ্টা

হাটহাজারী ও বারিধারা মাদ্রাসা পরিদর্শনে আসবেন মসজিদে হারামের খতীব

Share Button

হাটহাজারী ও বারিধারা মাদ্রাসা পরিদর্শনে আসবেন মসজিদে হারামের খতীব

ডেস্করিপোর্ট: পবিত্র মক্কার মসজিদে হারামের ইমাম ও খতীব শায়েখ ড. সালেহ বিন হুমাইদ কওমি মাদ্রাসা শিক্ষা ব্যবস্থা ও ইসলামী দাওয়াহ কার্যক্রম দেখতে বিশ্বের তৃতীয় বৃহত্তম মুসলিম অধ্যুষিত রাষ্ট্র বাংলাদেশ সফরের আগ্রহ ব্যক্ত করেছেন। গতকাল (২১ অক্টোবর) সন্ধ্যায় হেফাজতে ইসলাম রিয়াদ শাখার সেক্রেটারী জেনারেল মাওলানা আব্দুস সালাম পাটোয়ারী শায়েখ সালেহ’র রিয়াদস্থ বাস ভবনে পূর্ব নির্ধারিত এক বৈঠকে মিলিত হতে গেলে তিনি এই আগ্রহের কথা জানান। বৈঠকের শুরুতে মাওলানা আব্দুস সালাম পাটওয়ারী পবিত্র মক্কার খতীবকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়েছিলেন।
খবরটি নিশ্চিত করে মাওলানা আব্দুস সালাম পাটোয়ারী বলেন, মক্কার খতীব ড. সালেহকে হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কার্যালয় দারুল উলূম হাটহাজারী মাদ্রাসা, সর্বোচ্চ কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড হাইয়্যাতুল উলইয়ার কেন্দ্রীয় কার্যালয় এবং বাংলাদেশের অন্যতম বিখ্যাত দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া মাদানিয়া বারিধারা-ঢাকা পরিদর্শনের জন্য তিনি আমন্ত্রণ জানিয়েছেন। এরপর শায়খ এ ব্যাপারে তার কাছে বিস্তারিত জানতে চান এবং পরে আমন্ত্রণ গ্রহণ করে আগামী বছরের ফেব্রুয়ারী মাসে তাঁর সাথে সরাসরি যোগাযোগ করে তারিখ চূড়ান্ত করতে অনুরোধ করেন।
মাওলানা আব্দুস সালাম বলেন, তিনি সম্প্রতি স্থানীয় সময় সন্ধ্যা ৬টা থেকে ৭টা পর্যন্ত গুরুত্বপূর্ণ দু’টি হাদীসের ব্যাখ্যা জানতে মক্কার খতীবের বাস ভবনে গিয়ে তাঁর সাথে বৈঠক করেন। এ সময় সফর সঙ্গী হিসেবে তার সাথে গিয়ে ছিলেন উত্তর রিয়াদের মসজিদে আমিরাহ আল-আনূদ এর ইমাম শায়েখ মুহাম্মদ আল-আতিক।
হারামের খতীব শায়েখ সালেহ অত্যন্ত আন্তরিকতার সাথে তাদেরকে অভ্যর্থনা জানিয়ে আলোচনায় শরীক হন এবং মেহমানদারি করেন।

এই সংবাদটি 1,069 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com