সিলেটসোমবার , ২৯ অক্টোবর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

পৌত্তলিকতা প্রতিষ্ঠাকারী দলের সঙ্গে ইসলামী ঐক্যজোটের জোট হতে পারে না

Ruhul Amin
অক্টোবর ২৯, ২০১৮ ২:৪৩ অপরাহ্ণ
Link Copied!

ডেস্করিপোর্ট: ‘ঐক্যজোট একটি ইসলামি রাজনৈতিক জোট। প্রচলিত রাজনৈতিক জোট বা দলগুলোর মত ক্ষমতাকেন্দ্রিক কোনো জোট বা দল নয়। ইসলামের লক্ষ্য-উদ্দেশ্যই এই জোটের লক্ষ্য-উদ্দেশ্য। ইসলামের নীতি আদর্শই এই জোটের নীতি আদর্শ। ইসলামের কর্মসূচী ও কর্মপন্থাই এই জোটের কর্মসূচী ও কর্মপন্থা। একজন মানুষ ব্যক্তিজীবনে যেমনিভাবে ইসলামের লক্ষ্য-উদ্দেশ্য, নীতি-আদর্শ, কর্মসূচী ও কর্মপন্থা বিসর্জন দিতে পারে না; তেমনিভাবে রাজনৈতিক জীবনেও পারে না। সুতরাং যে কারো সঙ্গে জোট করতে পারে না ইসলামী ঐক্যজোট।’

ইসলামী ঐক্যজোট নেতা মুফতি শাখাওয়াত হোসাইন গতকাল রাতে ফেসবুকে দেয়া এক স্টাটাসে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন- ইসলামী ঐক্যজোট সমাজ ও রাষ্ট্র জীবনে যে ধরনের পরিবর্তন আনতে চায়, ক্ষমতায় গেলে যে বিধি-বিধান বাস্তবায়ন করতে চায়, এর প্রতি যে জোট বা দলের মৌখিক সমর্থন থাকবে কেবল তারই সঙ্গে জোট করতে পারে ইসলামী ঐক্যজোট। যে জোট বা দলের কর্মসূচি ইসলামী ঐক্যজোটের কর্মসূচি বাস্তবায়নে সহায়ক, তার সঙ্গেও জোট করতে পারে ইসলামী ঐক্যজোট; কিন্তু যে দল বা জোটের কর্মসূচি ইসলামী ঐক্যজোটের কর্মসূচির সঙ্গে সাংঘর্ষিক তার সঙ্গে জোট করা বাস্তবেই অসম্ভব।

বিশেষ করে ধর্মনিরপেক্ষ দল বা ধর্মনিরপেক্ষতার নামে পৌত্তলিকতা প্রতিষ্ঠাকারী দলের সঙ্গে ইসলামী ঐক্যজোটের জোট হতে পারে না যতক্ষণ না তারা ফিরে আসে। কেননা ইতিবাচক ও নেতিবাচক, হা বাচক ও না বাচক, সত্য ও মিথ্যা কখনোই একসঙ্গে চলতে পারে না।
আমার বিশ্বাস! ইসলামী ঐক্যজোটের নেতৃত্ব, কর্মী ও সমর্থকরা, আল্লামা মুফতি আমিনী রাহমাতুল্লাহি আলাইহির রুহানি সন্তানেরা কোরআন সুন্নাহ কায়েমের জন্যই আন্দোলন ও সংগ্রাম চালিয়ে যাবে; কোন মোহে বিভ্রান্ত হয়ে অযাচিত সিদ্ধান্ত গ্রহণ করবে না।